Sylhet Today 24 PRINT

হবিগঞ্জে তেল শোধনাগারে আগুন নিয়ন্ত্রণে

হৃদয় দাশ শুভ |  ০৮ এপ্রিল, ২০২১

হবিগঞ্জের বাহুবলে সিলেট গ্যাসফিল্ডের আওতাধীন একটি তেল পরিশোধনাগারে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে এ আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুনে ক্ষয়ক্ষতির পরিমান এখনো জানা যায়নি।

বুধবার রাত ১২টার দিকে উপজেলার মিরপুরের বড়গাঁও এলাকায় এই পরিশোধনাগারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। হঠাৎ করে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়লে এলাকায় আতঙ্ক দেখা দেয়।

হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘন্টাস্থলে গিয়ে প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে রাত ২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। তেল শোধনাগারারের ভেতরের একটি ডাস্টবিন থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। আবার আরেকটি সূত্র জানিয়েছে, তেল লাইন লিকেজ হয়ে আগুন লাগতে পারে।

শ্রীমঙ্গল স্টেশনের স্টেশন ম্যানেজার আজিজুল হক রাজন জানিয়েছেন, আগুন এখন নিয়ন্ত্রণে চলে এসেছে। শোধনাগারের ভেতরের একটি ডাস্টবিন থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে ডাস্টবিনে কিভাবে আগুন লাগলো তা বুঝা যাচ্ছে না। ক্ষয়ক্ষতির পরিমানও এখনো যায়নি।

এই প্ল্যান্টের মহাব্যবস্থাপক রওনকুল ইসলাম অপু বলেন, হঠাৎ করেই আগুনের লেলিহান শিখা চতুর্দিকে ছড়িয়ে পড়েছে। কিভাবে আগুন লাগলো তা এখনও জানা যায়নি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
✉ sylhettoday24@gmail.com ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
ওয়াহিদ ভিউ (পঞ্চম তলা), পূর্ব জিন্দাবাজার,
সিলেট-৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.