Sylhet Today 24 PRINT

বড়লেখায় জাল সনদে জমি নামজারি, কারাদন্ড

বড়লেখা প্রতিনিধি |  ১১ নভেম্বর, ২০১৫

মৌলভীবাজারের বড়লেখায় জাল উত্তরাধিকার সনদে জমি নামজারি করতে গিয়ে আসাব আলী (৫৫) নামে এক ব্যক্তির ঠাই হলো শ্রীঘরে। বুধবার উপজেলা ভূমি অফিসের ৫৮৯/১৫-১৬ নং নামজারী মোকদ্দমার শুনানীকালে সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন সুলতানার চোঁখে জালিয়াতির বিষয়টি ধরা পড়লে তিনি তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালত বসিয়ে বাদী আসাব আলীকে দুই দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

দন্ডপ্রাপ্ত আসাব আলী বর্নিচক গ্রামের কালা মিয়ার ছেলে।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, উপজেলার বর্ণি ইউনিয়নের বর্নিচক গ্রামের কালা মিয়ার ছেলে আসাব আলী জমি নামজারির জন্য ভূমি অফিসে কাগজপত্র জমা দেন। বুধবার নামজারি মোকদ্দমার শুনানিকালে সম্পত্তির অংশিদারদের নাম গোপন করে জাল উত্তরাধিকার সনদ জমা দেন। কিন্তু পূর্বে নামজারির জন্য জমা দেয়া মূল কাগজপত্রের সাথে উত্তরাধিকার সনদের গড়মিল দেখে সহকারি কমিশনার (ভূমি) শারমিন সুলতানার সন্দেহ হয়। তিনি কাগজপত্র পর্যালেচানা করে দেখতে পান আসাব আলী প্রতারণার আশ্রয় নিয়ে নামজারি নিতে চাচ্ছে।

প্রতারণার বিষয়টি প্রমাণিত হলে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন সুলতানা প্রতারণা করে জাল উত্তরাধিকার সনদের মাধ্যমে জমি নামজারির অপরাধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মামলার বাদী আসাব আলীকে দুই দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.