Sylhet Today 24 PRINT

কমলগঞ্জে ভোক্তা-অধিকারের বাজার তদারকি ও জরিমানা আদায়

কমলগঞ্জ প্রতিনিধি |  ০৩ মে, ২০২১

বিশেষ সেবা সপ্তাহ ২০২১ উপলক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, ফলের দোকান, ফার্মেসী এবং অন্যান্য দোকানে মনিটরিং, সচেতনতামূলক সভা ও মাস্ক বিতরণ কার্যক্রম পরিচালনা করেছে।

সোমবার (৩ মে) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন এর নেতৃত্বে কমলগঞ্জ উপজেলার মুন্সীবাজার, কালেঙ্গা বাজারসহ বিভিন্ন জায়গায় দোকানে মনিটরিং, সচেতনতামূলক সভা করা হয়। এসব কাজে আমর্স ব্যাটেলিয়ান পুলিশ ফোর্স এর সহযোগিতা করে।

উক্ত তদারকি অভিযানে মূল্য তালিকা না রাখা, মেয়াদ উত্তীর্ণ ওষুধ ও খাদ্য পণ্য বিক্রয় করার তাকে রাখা, ফিজিশিয়ান সেম্পল বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে মেসার্স সালাউদ্দিন ষ্টোরকে ১০ হাজার টাকা, কনিকা ফার্মেসিকে ২ হাজার টাকা, অলি ফার্মেসিকে ৫ শত টাকা, প্রভাতী ফার্মেসিকে ১ হাজার ৫ শত টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

অভিযানে মোট ৪ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১৪ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। ফলসহ নিত্য প্রয়োজনীয় পণ্য দ্রব্যের ক্রয় ভাউচার ও বিক্রয় মূল্য যাচাই করা হয়। বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক নিয়মিত বাজার তদারকির পাশাপাশি নিত্য প্রয়োজনীয় পণ্যের মজুদ ও সরবরাহ, ন্যায্যমূল্যে পণ্য ক্রয় বিক্রয় এবং মূল্য স্থিতিশীল রাখার মাধ্যমে সঠিকভাবে পণ্য দ্রব্য ভোক্তা পর্যন্ত পৌঁছার লক্ষ্যে মনিটরিং কার্যক্রম আরও জোরদার করা হয়েছে।

উক্ত তদারকি কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলার ওষুধ তত্ত্বাবধায়ক সিরাজুম মুনিরা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.