Sylhet Today 24 PRINT

জৈন্তাপুরে খাসিয়ার গুলিতে বাংলাদেশি যুবক নিহত

নিজস্ব প্রতিবেদক |  ০৪ মে, ২০২১

সিলেটের জৈন্তাপুর সীমান্তে ভারতীয় খাসিয়া আদিবাসীদের গুলিতে এক যুবক নিহত হয়েছেন৷ মঙ্গলবার দুপুরে উপজেলার ডিবির হাওর এলাকার কেন্দ্রিবিল সীমান্তে এ ঘটনা ঘটে।

নিহত মকবুল আলী (২৮) চোরাকারবারের সাথে জড়িত ছিলেন বলে স্থানীয় সূত্রে অভিযোগ পাওয়া গেছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, মঙ্গলবার ভোরে কেন্দ্রিবিল সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে মটরশুটি নিয়ে ভারতে প্রবেশ করে একটি চোরাকারবারী দল৷ দুপুরে ফেরার পথে স্থানীয় খাসিয়া বাসিন্দারা গুলি ছুঁড়ে। এতে কেন্দ্রী ঝিঙ্গাবাড়ী গ্রামের জামাল মিয়ার ছেলে মকবুল আলী (২৮) নিহত হন৷ এসময় তার সাথে থাকা অন্যরা মকবুল আলীর লাশ ভারতের ভেতর থেকে সীমান্তের জিরো লাইনে রেখে পালিয়ে যান।

জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, খাসিয়াদের গুলিতে এক যুবক নিহত হয়েছেন। আমরা তার লাশ উদ্ধার করে ওসমানী হাসপাতালের মর্গে প্রেরণ করেছি।

তবে বিজিবি সিলেট ৪৮ ব্যাটালিয়নের অধিনায়ক আহমদ ইউসুফ জামিল জানান, বিজিবির সদস্যদের চোখ ফাঁকি দিয়ে তাঁরা কাঠ সংগ্রহ করতে ভারত সীমান্তের ভেতরে গিয়েছিলেন। পরে ভারতের বাসিন্দারা তাদের ধাওয়া করে গুলি ছোড়েন। এতে গুলিবিদ্ধ হয়ে মারা যান মকবুল। তার সঙ্গীরা গ্রেপ্তার এড়াতে পালিয়ে গেছেন।

স্থানীয়দের অভিযোগ, জৈন্তাপুরের বিভিন্ন সীমান্ত দিয়ে প্রয়াশই বাংলাদেশে ভারতে মটরশুটি পাচার হয়। এছাড়া বিভিন্ন প্লাস্টিক সামগ্রী পাচার করে চোরাকারবারিরা। এর বিপরীতে ভারত থেকে চোরাই পথে আনা হয় মাদক কসমেটিকস ও নিষিদ্ধ শেখ নাছির উদ্দিন বিড়ি। সম্প্রতি ভারতের সীমান্ত বন্ধ হওয়ায় চোরাকারবার আরও বেড়েছে বলে দাবি তাদের।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
✉ sylhettoday24@gmail.com ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
ওয়াহিদ ভিউ (পঞ্চম তলা), পূর্ব জিন্দাবাজার,
সিলেট-৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.