Sylhet Today 24 PRINT

বড়লেখায় প্রধানমন্ত্রীর উপহারের অর্থ পাচ্ছেন ১৬ হাজার ৭০৮ জন কর্মহীন মানুষ

বড়লেখা প্রতিনিধি |  ০৪ মে, ২০২১

মৌলভীবাজারের বড়লেখায় ১৬ হাজার ৭০৮ জন মানুষকে প্রধনামন্ত্রীর উপহারের নগদ অর্থ দেওয়া হচ্ছে। করোনা ভাইরাস পরিস্থিতিতে কর্মহীন ও ঈদুল ফিতর উপলক্ষে অসহায় পরিবারের লোকজন এই উপহার পাচ্ছেন।

সোমবার (৩ মে) বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে নগদ অর্থ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি। মন্ত্রী ঢাকাস্থ সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হন। বড়লেখা উপজেলা প্রশাসন ও প্রকল্প বাস্তবায়ন কার্যালয় অনুষ্ঠানের আয়োজন করে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে বড়লেখা উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভার জন্য জনপ্রতি ৫০০ টাকা ও ৪৫০ টাকা হারে ১৬ হাজার ৭০৮টি পরিবারকে মোট ৭৭ লাখ ৮৩ হাজার ৬০০ টাকা বরাদ্দ হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম আল ইমরান।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাওলাদার আজিজুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর, সহকারী কমিশনার (ভূমি) নূসরাত লায়লা নীরা, উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ  তাজ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ, বড়লেখা সদর ইউপি চেয়ারম্যান সিরাজ উদ্দিন প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান।

অনুষ্ঠানে বক্তব্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেন, ‘কৃষকরা যাতে উৎপাদিত ধানের ন্যায্য মূল্য পায়, বঞ্চিত না হয় বা প্রতারিত না হয় সেদিকে আমাদের সবাইকে খেয়াল রাখতে হবে।’

দেশের মানুষ যাতে করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত না হয়, মানুষ যাতে অসহায় না হয়ে পড়েন এবং মানুষের খাদ্যের অভাব যেন না হয় সে জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বদা চিন্তা করেন বলে মন্তব্য করেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, ‘করোনাভাইরাসের কারণে বিশ্বে অর্থনৈতিক স্থবিরতা নেমে আসলেও সরকার করোনাভাইরাস নিয়ন্ত্রণে অনেকাংশে সফল হয়েছে। সরকারের বিভিন্ন উদ্যোগের ফলে দেশে করোনা আক্রান্তের হারও কমে এসেছে।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.