Sylhet Today 24 PRINT

ঈদের আগে শ্রমিকদের বকেয়া বেতন-বোনাসের সিলেটে মানবন্ধন

সিলেটটুডে ডেস্ক |  ০৬ মে, ২০২১

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করা, ঈদের আগে সকল শ্রমিকদের বকেয়া বেতন ও বোনাস প্রদানের দাবিতে আজ (৬মে) বৃহস্পতিবার বিকাল ৩ টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা শাখার উদ্যোগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এক মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলার সমন্বয়ক ও বাসদ (মার্কসবাদী) আহবায়ক কমরেড উজ্জ্বল রায়ের সভাপতিত্বে বাসদ নেতা প্রণব জ্যোতি পালের পরিচালনায় বক্তব্য রাখেন, বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর, সি পি বি জেলা সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ার হোসেন সুমন, বাসদ (মার্কসবাদী) নেতা এডভোকেট হুমায়ুন রশীদ সোয়েব, ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) জেলা সভাপতি সিরাজ আহমদ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, বিশ্বব্যাপী করোনা মহামারী চলছে, বাংলাদেশে সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে ইতিমধ্যে মৃত্যুর হার পূর্বের তুলনায় বহুগুণ বেড়েছে সংক্রমিত হচ্ছে বহুমানুষ। চিকিৎসার কোন আয়োজন নেই, টেষ্ট না করার পদ্ধতি অবলম্বন করছে সরকার, ফলে বাস্তব পরিস্থিতি বোঝার কোন সুযোগ নেই। নিজেদের গা বাচাঁনোর জন্য, কোন দায়িত্ব না নিয়ে শ্রমজীবী মানুষের খাদ্যের ব্যবস্থা না করে লকডাউন ঘোষণা করেছে। আবার মালিকদের মুনাফার স্বার্থে গার্মেন্টস সহ সকল কারখানা চালু রেখেছে, শ্রমিকদের কোন ঝুঁকি ভাতা না দিয়ে।

নেতৃবৃন্দ বলেন, রোজার মাসে দ্রব্য মূল্যের উর্ধগতির কারণে  জনজীবন বিপর্যস্ত, মানুষ দিশেহারা। মালিকরা হাজার হাজার কোটি টাকা প্রণোদনা নিলেও শ্রমিকদের বকেয়া বেতন ঈদ বোনাস পরিশোধ করছে না।সম্প্রতি সরকার এক প্রজ্ঞাপণ জারী করে শ্রম আইনের শ্রমঘন্টা ও ওভারটাইমের ধারা বাতিল করে শ্রমিকদের আইনি সুরক্ষা থেকেও বঞ্চিত করেছে।

নেতৃবৃন্দ অবিলম্বে ঈদের আগে সকল শ্রমিকদের বকেয়া বেতন ও বোনাস প্রদানের দাবি জানান এবং করোনাকালে সকল শ্রমজীবী মানুষের খাদ্য ও চিকিৎসার দায়িত্ব রাষ্ট্রীয় উদ্যোগে করার আহবান জানান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.