Sylhet Today 24 PRINT

আবারও বেতন বন্ধ তাহিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা কর্মচারীদের

তাহিরপুর প্রতিনিধি  |  ১০ জুন, ২০২১

আবারও দুইমাস যাবত বেতন বন্ধ রয়েছে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা কর্মচারীদের। কবে বেতন পাবেন তা কেউ জানে না। এর ফলে কর্মকর্তা কর্মচারীরা তাদের পরিবার পরিজন নিয়ে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন বলে জানান।

জানা যায়, উপজেলার একমাত্র ৫০শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা কর্মচারীদের গত মে মাসের ও এপ্রিল মাসের বেতন বন্ধ রয়েছে। জুন মাসেও বেতন পাবে কি না কোন লক্ষণই দেখছেন না স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা কর্মচারীর।

এর কারণ হিসাবে জানা যায় ইলেক্টিক ফান্ড টান্সফার ফরম পূরণ না হওয়ায় বেতন হচ্ছে না। এখন অনলাইনে সবার বেতনের কাজ চলছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে আরও জানা যায়, গত জানুয়ারি মাসের বেতন ফেব্রুয়ারিতে ও ফেব্রুয়ারি মাসের বেতন মার্চে পাওয়ার কথা। কিন্ত সরকারীভাবে বাজেট না থাকার কারণে বেতন হয়নি এবং কোন সুরাহা হচ্ছিল না। এ নিয়ে সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশিত হলে ঈদুল ফিতরের পূর্বে দু-মাসের বেতন ও ঈদ বোনাস দেওয়া হয়।

নাম প্রকাশ রা করার সর্তে এক কর্মকর্তা জানান, বেতনের উপরেই আমার সংসার চলে। বেতন বন্ধ থাকায় কষ্টের মধ্য দিয়ে দিন পার করছি। এই বেতনের টাকাই আমাদের সম্বল। চাকরীর পাশাপাশি যারা অন্য কিছু করে তাদের সমস্যা নেই কিন্তু আমরাতো সেই সুযোগ নেই।

আরেক কর্মচারী জানান, আমার বাকীতে আনা মালামালের দেনা বেড়েছে। সংসার খরচ, ছেলে মেয়ের পড়াশোনাসহ সকল খরচ এই বেতন দিয়েই চলে। এখন বেতন না পাওয়ার কারণে সংসার চালানো কঠিন হয়ে পড়ছে।

তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সৈয়দ আহমদ শাফী জানান, বেতন-ভাতা পাওয়ার জন্য আমি চেষ্টা করছি। ইলেক্টিক ফান্ড টান্সফার ফরম পূরণ হওয়ার পর সবাই বেতন পাবেন কাজ চলমান রয়েছে বলে জানান এই কর্মকর্তা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.