Sylhet Today 24 PRINT

আনারস বাগান বন্ধ, হতাশ হয়ে ফিরছেন দর্শনার্থীরা

সিলেটের গোলাপগঞ্জ

গোলাপগঞ্জ প্রতিনিধি:  |  ১৪ জুন, ২০২১

দর্শনার্থীদের আনাগোনায় সম্প্রতি বেশ সরগরম হয়ে উঠেছিল গোলাপগঞ্জ উপজেলার ঢাকা দক্ষিণের দত্তরাইল গ্রামের ‘চান মিয়া আনারস বাগান’।

তবে গত শনিবার থেকে কর্তৃপক্ষ রক্ষণাবেক্ষণের বাগানে দর্শনার্থী প্রবেশ বন্ধ করে দেয়। এতে ঘুরতে এসে হতাশ হয়ে ফিরছেন দর্শনার্থীরা।

রক্ষণাবেক্ষণের জন্য দর্শনার্থীদের প্রবেশ বন্ধের বিষয়টি নিশ্চত করে রোববার বাগানের তত্ত্বাবধায়ক কাওছার রাজা বলেন, ‘শনিবার থেকে আমরা বাগান রক্ষণাবেক্ষণের জন্য দর্শনার্থীদের প্রবেশ বন্ধ করে দিয়েছি। আগামী ১ মাস পর্যন্ত বাগান বন্ধ থাকবে। পরবর্তীতে আবারও খুলে দেওয়া হবে। দর্শনার্থীদের সাময়িক অসুবিধার জন্য আমরা দুঃখ প্রকাশ করছি।’
 
রোববার সরেজমিনে গিয়ে দেখা যায়, বিভিন্ন জায়গা থেকে নানা বয়সী মানুষ ভিড় করেছেন বাগান এলাকায়। তবে গেট বন্ধ থাকায় হতাশ হয়ে ফিরে যাচ্ছিলেন তারা।

বিয়ানীবাজার থেকে বেড়াতে এসেছিলেন শিউলী বেগম। বাগানে প্রবেশ করতে না পেরে হতাশ তিনি।

তিনি বলেন, ‘আমরা জানতাম না হঠাৎ করে আনারস বাগানটি বন্ধ করে দেওয়া হয়েছে। বাগানের সৌন্দর্য্যের কথা শুনে পরিবারের সদস্যদের নিয়ে আজ বাগান দেখতে এসেছিলাম। কিন্তু হতাশ হয়ে ফিরতে হচ্ছে।’

সিলেট শিববাড়ি থেকে আসা তপু আহমদ নামের এক তরুণ জানান, বাগানের ঢুকতে পারিনি। কিন্তু দূর থেকে বাগানের মনোরম দৃশ্য দেখে আমি মুগ্ধ। যখন খুলবে আবার আসবো। তবে আজ বাগানে ঢুকতে না পেরে কষ্ট নিয়ে বাড়ি ফেরতে হচ্ছে।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরে গোলাপগঞ্জের ঢাকাদক্ষিণে প্রবাসীর শখের বসে তৈরী চান মিয়া আনারস বাগানটির সৌন্দর্যের কথা সিলেট সহ বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়েছে। প্রতিদিন এই বাগানটির অপরুপ সৌন্দর্য্য উপভোগ করতে বিভিন্ন স্থান থেকে আগমন ঘটছে হাজারো দর্শনার্থীর।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.