Sylhet Today 24 PRINT

আন্তর্জাতিক অঙ্গণে দেশের প্রতিনিধিত্ব করেছেন শ্রীমঙ্গলের ইশরাত

সিলেটটুডে ডেস্ক |  ২৭ জুলাই, ২০২১

‘বার্ষিক ওয়ান ইয়ং ওয়ার্ল্ড সামিট’ ওয়ান ইয়ং ওয়ার্ল্ড ২০২১- এর দশম আসরের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের পতাকা বহনকারী হিসেবে মনোনীত হয়ে দেশের প্রতিনিধিত্ব করছেন মৌলভীবাজারের শ্রীমঙ্গলের মেয়ে ইশরাত ইরিনা । ১৯০ টি দেশের ১৮০০ এর বেশি প্রতিনিধি নিয়ে মিউনিখে গত ২২ জুলাই শুরু হলো One Young World এর আনুষ্ঠানিক যাত্রা। সম্মেলনটি বাভারিয়ার রাজধানী মিউনিখে ২৫ জুলাই পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে।

বার্ষিক ওয়ান ইয়ং ওয়ার্ল্ড সামিট প্রতিটি দেশ ও সেক্টর থেকে উজ্জ্বল তরুণ প্রতিভাদের আহ্বান করে। ১৯০ টিরও বেশী দেশের প্রতিনিধিদের মধ্যে জাস্টিন ট্রুডো, পল পোলম্যান, ড. মোহাম্মদ ইউনুস, এমা ওয়াটসন এবং মেঘান মার্কেলের মতো প্রভাবশালী রাজনৈতিক,ব্যবসায়িক এবং মানবিক অন্যান্য বিশ্বব্যাপী নেতৃত্বদানকারী ব্যক্তিরা বক্তব্য ও পরামর্শ দিয়ে থাকেন এখানে।

এই সম্মেলনেই জনসংখ্যা ও প্রজনন স্বাস্থ্যের জন্য বিল ও মেলিন্ডা গেটস ইনস্টিটিউটের পরিবার পরিকল্পনা লিডার ইশরাত ইরিনা। তিনি মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার ব্যবসায়ী সহিদ হোসেন ইকবালের মেয়ে।

ইশরাত ইরিনা বলেন, ওয়ান ইয়ং ওয়ার্ল্ড এর দশম আসরের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের অফিসিয়াল পতাকা বহনকারী হিসেবে মনোনীত হওয়া এবং বাংলাদেশের পতাকা নিয়ে মঞ্চে সবার সামনে দাঁড়ানো আমার জন্য অনেক আনন্দের এবং গর্বের।

তিনি আরও বলেন, আমার এই সম্মেলনের সম্পূর্ণ খরচ বহন করছে সলিডারেট স্কলারশিপ। ফ্রি কিন্তু চান্স পেয়ে অংশগ্রহণ করতে গিয়ে অনেকটা পথ পাড়ি দিতে হয়েছে। বিভিন্ন দেশে এই সম্মেলনটি অনুষ্ঠিত হয়েছে। বিগত বছরগুলোতে লন্ডন, নেদারল্যান্ড, কানাডাসহ আরও বেশ কয়েকটি দেশে এই আসর বসেছিলো। আগামী বছর জাপানে অনুষ্ঠিত হবে এই সম্মেলনটি। আশা করছি সেখানে আবার বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার সুযোগ পাব।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.