Sylhet Today 24 PRINT

জুড়ীতে চা শ্রমিকদের জন্য ফ্রি ভ্যাকসিন রেজিস্ট্রেশন চালু

জুড়ী প্রতিনিধি |  ২৯ জুলাই, ২০২১

করোনা মহামারির কারণে সারাদেশে লকডাউন থাকলেও বন্ধ নেই চা শ্রমিকদের কাজ। জুড়ীর ১২ টি বাগানের প্রায় ১১ হাজার শ্রমিক কাজ করে যাচ্ছেন সেই পূর্বের নিয়মে। এদিকে লকডাউনের কারণে কম্পিউটার দোকান বন্ধ থাকায় টিকা কার্যক্রমের রেজিস্ট্রেশন করতে বিপাকে পড়ছেন অনেক চা শ্রমিক পরিবার। তাই তাদেরকে ফ্রি রেজিস্ট্রেশন করিয়ে দিচ্ছেন জুড়ী উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক রাজিব বৈদ্য রাজু।

মঙ্গলবার (২৭ জুলাই) ধামাই চা বাগানের শ্রমিকদের মধ্যে ফ্রি রেজিস্ট্রেশন করে এ সেবা চালু করা হয়। এসময় যে সকল চা শ্রমিক মাস্ক ছাড়া রেজিস্ট্রেশন করতে আসেন তাদেরকে মাস্ক দেওয়া হয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত তার এ কার্যক্রমে মোট ২৬৯ জন চা শ্রমিক রেজিস্ট্রেশন করেছেন।

উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক রাজিব বৈদ্য রাজু জানান, চা শ্রমিকরা মূলত সর্বক্ষেত্রে অবহেলিত। তাদের কোন বিরতি নেই। ভ্যাকসিনের টিকার জন্য তারা কম্পিউটার দোকান ও খোলা পান না। তাদের কল্যাণে আমি এ কার্যক্রম শুরু করেছি।

আতিয়া বাগ চা বাগানের ম্যানেজার আবু নাইম মিসবাহ সরকারের কাছে অনুরোধ করে বলেন, চা শ্রমিকদের যেন পৃথকভাবে বাগানের মধ্যে ভ্যাকসিনের সিস্টেম চালু করা ও তাদের জন্য ফ্রি রেজিস্ট্রেশনের ব্যবস্থা করা প্রয়োজন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.