Sylhet Today 24 PRINT

কুলাউড়ায় ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাটে ক্ষোভ, প্রতিবাদে মানববন্ধন

কুলাউড়া প্রতিনিধি |  ১৩ সেপ্টেম্বর, ২০২১

মৌলভীবাজারের কুলাউড়ায় বিদ্যুৎ বিভাগের বিভিন্ন অনিয়ম, দুর্নীতি, ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট, ভৌতিক বিল ও গ্রাহক হয়রানির প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে।

সোমবার (১৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির আয়োজনে পৌর শহরের রেল স্টেশন চৌমোহনা চত্বরে এ কর্মসূচী করা হয়।

কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম আতিকুর রহমান আখই’র সঞ্চালনায় একাত্মতা প্রকাশ করে বক্তব্য দেন সিপিবির মৌলভীবাজার জেলা কমিটির সাবেক সভাপতি খন্দকার লুৎফুর রহমান, উপজেলা বিএনপির সভাপতি পৌর কাউন্সিলর জয়নাল আবেদিন, ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি রফিক মিয়া, ৬ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মনি, যুগান্তর প্রতিনিধি আজিজুল ইসলাম, সময়ের আলো জেলা প্রতিনিধি সাইদুল হাসান সিপন, সংবাদকর্মী ইউছুফ আহমদ ইমন, ব্যবসায়ী সমিতির দপ্তর সম্পাদক কুতুব উদ্দিন, সামাজিক সংগঠন 'সোশাল কেয়ার অব নেশনের' সভাপতি সালাউদ্দিন সালোক প্রমুখ।

এসময় বক্তারা বলেন, বেশ কিছু দিন ধরে শহরসহ পুরো উপজেলায় ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট হচ্ছে। বিদ্যুতের সমস্যা জানতে পিডিবির কার্যালয়ে যোগাযোগের চেষ্টা করলে কেউ ফোন ধরেন না। গ্রাহকদের ভৌতিক বিল দেওয়া হয়। মিটারের রিডিংয়ের সঙ্গে বিলে দেওয়া রিডিংয়ের মিল থাকে না। স্কুল-কলেজ খুলেছে। ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাটের কারণে ব্যবসার পাশাপাশি শিক্ষার্থীদের লেখাপড়ায় চরম ব্যাঘাত ঘটছে। বক্তারা আরও বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, দেশে বিদ্যুতের ঘাটতি নেই। এটা যদি হয় তাহলে কুলাউড়ায় উল্টো চিত্র কেন?

আয়োজক সংগঠনের সভাপতি বদরুজ্জামান সজল বলেন, সম্প্রতি সংগঠনের সদস্যদের নিয়ে তারা পিডিবির কার্যালয়ে যান। এ সময় সেখানে দায়িত্বে থাকা নির্বাহী প্রকৌশলীর সঙ্গে আলোচনা করে বিদ্যুতের সমস্যার প্রতিকার চান। নির্বাহী প্রকৌশলী আশ্বাস দিলেও অবস্থার কোনো উন্নতি ঘটেনি। এ কারণে মানববন্ধন কর্মসূচীর আয়োজন করা হয়। ৩০ সেপ্টেম্বরের মধ্যে সমস্যার সমাধান না হলে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি প্রদান এবং দাবি আদায়ে জনমত সৃষ্টি করতে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের সঙ্গে মত বিনিময় করা হবে। প্রয়োজনে পিডিবির কার্যালয় ঘেরাওয়ের কর্মসূচী ঘোষণা করা হতে পারে।

এ বিষয়ে বক্তব্য জানতে মুঠোফোনে যোগাযোগ করলে পিডিবির কুলাউড়া বিক্রয়, বিতরণ ও সরবরাহ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. উসমান গণি বলেন, তাদের কুলাউড়া উপ-কেন্দ্রটি পুরাতন হয়ে গেছে। সেটির সংস্কারকাজ চলছে। কাজ সম্পন্ন হলে বিদ্যুৎ বিভ্রাটের সমস্যা থাকবে না। লোকবলের অভাবে বিদ্যুৎ বিলের সমস্যা হচ্ছে। গ্রাহক হয়রানির অভিযোগ খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.