Sylhet Today 24 PRINT

বিশ্বনাথে ভাড়া নিয়ে অপপ্রচারের বিরুদ্ধে চালকদের প্রতিবাদে সভা

বিশ্বনাথ প্রতিনিধি |  ১৬ সেপ্টেম্বর, ২০২১

সিলেটের বিশ্বনাথ ‘উপজেলা পয়েন্ট থেকে খাজাঞ্চী’ ও ‘উপজেলা পয়েন্ট থেকে অলংকারী’ সড়কে ভাড়া বৃদ্ধি নিয়ে প্রতিবাদকারীদের বিরুদ্ধে প্রতিবাদ সবা করেছেন ওই স্ট্যান্ডের (৭০৭ শাখা) চালকরা।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে জেলা সিএনজিচালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়ন (রেজি: নং ৭০৭) এর অন্তর্ভুক্ত বিশ্বনাথ উত্তরপাড় কোর্ট পয়েন্ট খাজাঞ্চী লাইন শাখা উপ-পরিষদের আয়োজনে তাদের কার্যালয়ে এ প্রতিবাদ সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় ভাড়া বৃদ্ধির নামে অপপ্রচার ও হুমকির তীব্র নিন্দা এবং বিষয়টি বিবেচনায় নিয়ে উচ্ছৃঙ্খল পরিবেশ সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্থানীয় প্রশাসনের প্রতি আকুল আবেদন জানানো হয়।

সংগঠনের সভাপতি কামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় লিখিত বক্তব্য দেন সংগঠনের সাধারণ-সম্পাদক মো. হেলাল উদ্দিন। তিনি বলেন, ‘সম্প্রতি আমাদের ৫টাকা হারে ভাড়া বৃদ্ধির ন্যায্য ও যুক্তির বিষয়টি নিয়ে বিভিন্নভাবে অপপ্রচার চালানো হচ্ছে। পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে যাত্রী সাধারণকে অযথা উস্কানি দিয়ে উচ্ছৃঙ্খল পরিবেশ সৃষ্টি করা হচ্ছে। প্রকাশ্যে হুমকি দেওয়া হচ্ছে আমাদের গাড়ি স্ট্যান্ড গুড়িয়ে দেওয়ার।’

তিনি বলেন, ‘২০০৮ সাল হতে ওই সড়ক এলাকার গণ্যমান্য ব্যক্তি ও জনসাধারণের সম্মতিতে উপজেলা পয়েন্ট থেকে রামধানা ১৫টাকা, নয়াবন্দর ২০টাকা, মোড়াবাজার ১০টাকা, শিমুলতলা ১০টাকা হারে সিএনজিচালিত অটোরিকশার ভাড়া নির্ধারণ করা হয়েছিল। সে সময় থেকেই মানবিক কারণে ছাত্রছাত্রীদের ক্ষেত্রে সবগুলো পয়েন্টেই ৫টাকা হারে কম ভাড়া নেওয়া হচ্ছে। বর্তমানে নিত্য প্রয়োজনীয় দ্রব্য, গ্যাস, গাড়ির যন্ত্রাংশ, ট্যাক্স ও ফিটনেসের খরচ বৃদ্ধি পাওয়ায় সম্প্রতি চালকগণ ওই সড়কে ৫টাকা হারে ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত নেন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের সহ-সভাপতি ইলিয়াস মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক লাসিম মিয়া, সদস্য আনছার আলী, বিলাল মিয়া, সোহেল মিয়া, আমির আলী, আবদুল মতিন, ছালেহ আহমদ, আবদুল আজিজ প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.