Sylhet Today 24 PRINT

সুনামগঞ্জে কৃষি যন্ত্র চালনা ও মেকানিক প্রশিক্ষণ সম্পন্ন

সুনামগঞ্জ প্রতিনিধি |  ২০ সেপ্টেম্বর, ২০২১

সুনামগঞ্জে কৃষি যন্ত্রপাতি ও যন্ত্রপাতির রক্ষণাবেক্ষণের উপর এক  প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছেন। দুই দিনব্যাপী চলা এ প্রশিক্ষণে সুনামগঞ্জ সদর উপজেলার সুরমা ও জাহাঙ্গীর নগর ইউনিয়নের ২০ জন কৃষক যন্ত্রচালক ও মেকানিক এ প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

কৃষি যন্ত্রপাতি ও লাগসই প্রযুক্তি উদ্ভাবনের মাধ্যমে ফসল উৎপাদন ব্যবস্থাকে অধিকতর লাভজনক করা শীর্ষক প্রকল্পের অংশ এটি।

সোমবার বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের বাস্তবায়নে ও জিওবির অর্থায়নে ও সুনামগঞ্জ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণের শেষদিনে প্রশিক্ষণার্থীদের মধ্যে ব্যবহারকারী জন্য টুলস ও সনদপত্র বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, প্রকল্পটির পরিচালক ড. মো. নুরুল আমিন, উপ-পরিচালক ফরিদুল আলম, সুনামগঞ্জ সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিন টিপু, বারটানের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা আব্দুর রাজ্জাক,  বৈজ্ঞানিক কর্মকর্তা আব্দুর রাকিব, ও রাজীব রায় উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে প্রকল্পের পরিচালক ড. মো. নুরুল আমিন বলেন, এ প্রকল্পের মাধ্যমে হাওরপাড়ের কৃষকদের কৃষি যন্ত্রপাতি মেরামত তার ব্যবহার এবং রক্ষণাবেক্ষণ সম্পর্কে ধারণা দেয়া। এখানে প্রশিক্ষণ নিয়ে তারা তাদের কৃষি চিন্তা ছাড়াই কাজ করে যেতে পারবেন৷ আমরা সকল কৃষক মেকানিক যন্ত্রচালক ও কৃষকদের এ প্রশিক্ষণের আওতায় নিয়ে আসবো।



টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.