Sylhet Today 24 PRINT

ইভটিজিংয়ের দায়ে জেল, আদেশের বিরুদ্ধে রিভিশন মামলা

ভিকটিম ও নথি আদালতে হাজিরের নির্দেশ

হবিগঞ্জ প্রতিনিধি: |  ১৪ অক্টোবর, ২০২১

প্রতীকী ছবি

নবীগঞ্জ উপজেলায় গত সোমবার তৃতীয় শ্রেণীর ছাত্রীকে ইভটিজিংয়ের অভিযোগে এক নির্মাণ শ্রমিকের ৬ মাসের জেল দেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের এই রায়ের বিরুদ্ধে হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে রিভিশন মামলা করা হয়েছে।

বুধবার জনস্বার্থে এই মামলা দায়ের করেন হবিগঞ্জ জেলা বারের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শেখ ফরহাদ এলাহী সেতু।

আদালত মামলাটি গ্রহণ করে আগামী ১৯ অক্টোবর ইভটিজিং মামলার নথি তলব ও ভিকটিমকে আদালতে হাজির করার জন্য নবীগঞ্জ থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

অ্যাডভোকেট শেখ ফরহাদ এলাহী সেতু বলেন, ‘গত সোমবার নবীগঞ্জ উপজেলার রতনপুর প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রীকে ইভটিজিং করার দায়ে ওই স্কুলেরই বিল্ডিং নির্মাণ শ্রমিক উপজেলার ঝিলকা গ্রামের গউস মিয়ার ছেলে মিয়াদ মিয়াকে (২১) ৬ মাসের জেল দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ মহিউদ্দিন। স্থানীয় দুটি দৈনিকে প্রকাশিত সংবাদ পড়ে আমি এ রিভিশন মামলাটি (নম্বর ১১৮/২১) দায়ের করেছি।’

তিনি আরও বলেন, ‘কোনো ঘটনা ভ্রাম্যমাণ আদালতের সম্মুখে সংঘটিত হলে আইনুযায়ী তিনি সাজা দিতে পারেন। কিন্তু নবীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতের নির্দেশনা যথাযথভবে অনুসরণ করেননি। তিনি মানুষের কথা শুনে আসামিকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন।’

এ বিষয়ে জানতে চাইলে নবীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মহিউদ্দিন জানান, স্কুলের শিক্ষক ও অভিভাবকের নিকট থেকে অভিযোগ শুনে তিনি ঘটনাস্থলে যান। সাক্ষ্য প্রমাণ শেষে দন্ডবিধির ৫০৯ ধারায় অপরাধ সংঘটিত হওয়ায় তিনি তাকে সাজা দেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
ওয়াহিদ ভিউ (পঞ্চম তলা), পূর্ব জিন্দাবাজার,
সিলেট-৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.