Sylhet Today 24 PRINT

বড়লেখা-জুড়ীর হিন্দু-মুসলিম ভাই ভাই, আত্মার আত্মীয়

বড়লেখা প্রতিনিধি: |  ১৫ অক্টোবর, ২০২১

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, ‘কুমিল্লায় যে ঘটনা ঘটেছে; প্রধানমন্ত্রীর নেতৃত্বে এই সরকার তা বের করবে। তদন্তে প্রকৃত ঘটনা বের হবে। এই ঘটনায় অপরাধী যে ব্যক্তিই হোক তাকে শাস্তির আওতায় নিয়ে আসা হবে। কারণ আমরা সম্প্রীতিতে বিশ্বাসী।’

পরিবেশমন্ত্রী শুক্রবার (১৫ অক্টোবর) বিকেলে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার তালিমপুর ইউনিয়নের বাংলাবাজারে প্রতিমা বিসর্জন কার্যক্রম পরিদর্শন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী হিন্দু ধর্মাবলম্বীদের উদ্দেশ্যে বলেন, ‘আমরা শান্তিতে বিশ্বাসী। আমাদের জুড়ী বড়লেখায় এরকম কোনো ঘটনার পুনরাবৃত্তি হয় নাই। কোনো দিনও হবে না। কারণ এখানকার হিন্দু-মুসলিম আমরা ভাই ভাই হিসেবে বসবাস করি। আমরা আত্মার আত্মীয় হিসেবে একে অন্যের সাথে মিলিত হয়ে চলি। আমাদের ঈদে আপনাদের পূজায় আমরা একাকার করে ফেলি। আনন্দ উপভোগ করি।’

আলোচনা সভায় অবসরপ্রাপ্ত শিক্ষক অনুকূল চন্দ্র দাসের সভাপতিত্বে ও অকিল চন্দ্র দাসের সঞ্চালনায় বক্তব্য রাখেন বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মুদাচ্ছির বিন আলী, তালিমপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিদ্যুৎ কান্তি দাস, ইউনিয়ন যুবলীগের সভাপতি আফতার আলী আখতদির, পূজা উদযাপন পরিষদের ইউনিয়ন কমিটির সাধারণ সম্পাদক বিকাশ দাস প্রমুখ।

এছাড়া মন্ত্রী উপজেলার পানিশাইল, গুলুয়া ও ভাঘাডহর প্রতিমা বিসর্জন ঘাটে পৃথক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন। এরআগে গত বুধ ও বৃহস্পতিবার মন্ত্রী বড়লেখা এবং জুড়ী উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.