Sylhet Today 24 PRINT

শাবির পিএমই বিভাগের নতুন বিভাগীয় প্রধান ড. ফরহাদ

শাবি প্রতিনিধি: |  ১৯ অক্টোবর, ২০২১

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিএমই) বিভাগের নতুন বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অধ্যাপক ড. মো. ফরহাদ হাওলাদার।

মঙ্গলবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন অধ্যাপক ড. মো. ফরহাদ হাওলাদার।

আগামী তিন বছর এ পদে দায়িত্ব পালন করবেন ড. ফরহাদ। তিনি সদ্য সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. সাইফুল আলমের পদে স্থলাভিষিক্ত হয়েছেন।

এ বিষয়ে অধ্যাপক ড. মো. ফরহাদ হাওলাদার বলেন, ‘বাংলাদেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ পঠিত বিষয় শাবিপ্রবির পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগ। আমাদের অসংখ্য গ্রাজুয়েট দেশে-বিদেশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। আমাদের মূল লক্ষ্য হলো বিশ্বমানের গ্রাজুয়েট ও দক্ষ মানব সম্পদ তৈরি করা। তাই দায়িত্ব পালনে বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের পরামর্শ ও সহযোগিতা কামনা করছি।’

উল্লেখ্য, ড. ফরহাদ হাওলাদারের ৫০টির অধিক গবেষণাপত্র প্রকাশনা হয়েছে। তিনি দেশ বিদেশের ১০এর অধিক জার্নালের রিভিউয়ার এবং আমেরিকান জার্নাল অব এগ্রিকালচার সায়েন্স ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজির সম্পাদকীয় বোর্ডের সদস্য হিসেবে কাজ করছেন। এছাড়া শাবিপ্রবি সেন্টার অব এক্সিলেন্সের সদস্য হিসেবে কাজ করছেন। এছাড়া তিনি বিভিন্ন সময়ে একাডেমিক কাউন্সিল, গ্রাজুয়েট স্টাডি কমিটি ও বোর্ড অব এডভান্স স্টাডিজের সদস্য ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.