Sylhet Today 24 PRINT

সিলেট সফরে রেজা কিবরিয়া

নিজস্ব প্রতিবেদক |  ২৮ অক্টোবর, ২০২১

নতুন দল গঠনের পরপরই সিলেট এসেছেন ড. রেজা কিবরিয়া। বৃহস্পতিবার দুপুরে তিনি সিলেট আসেন।

এরআগে গত মঙ্গলবার ড. রেজা কিবরিয়াকে আহ্বায়ক এবং নুরুল হক নূরকে সদস্য সচিব করে আত্মপ্রকাশ করে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণঅধিকার পরিষদ’।

বৃহস্পতিবার দুপুরে বিমানযোগে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার পুত্র রেজা কিবরিয়া।

রেজা কিবরিয়ার ব্যক্তিগত কর্মকর্তা শাহাবুদ্দিন শুভ জানান, দুই দিনের সফরে সিলেটে এসেছেন বাংলাদেশ গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া। বৃহস্পতিবার সিলেটে অবস্থান করবেন তিনি। শুক্রবার সকালে যাবেন গ্রামের বাড়ি হবিগঞ্জে। সেখানে একটি শিরণির আয়োজনে অংশ নেবেন তিনি। এছাড়া অনানুষ্ঠানিকভাবে নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করবেন রেজা কিবরিয়া।

তিনি জানান, শুক্রবার বিকালের দিকে রেজা কিবরিয়ার ঢাকায় ফিরে যাওয়ার কথা রয়েছে।


আওয়ামী লীগ সরকারের সাবেক অর্থমন্ত্রী প্রয়াত শাহ এএমএস কিবরিয়ার ছেলে অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া দীর্ঘদিন আন্তর্জাতিক মুদ্রা তহবিলে (আইএমএফ) কর্মরত ছিলেন। ২০১৮ সালে চাকরি থেকে ইস্তফা দিয়ে বাংলাদেশে ফেরেন তিনি। ২০১৮ সালের ডিসেম্বরের জাতীয় নির্বাচনের আগে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামে যোগদান করেন তিনি।

ওই নির্বাচনে বিএনপির নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে ধানের শীষ প্রতীক নিয়ে হবিগঞ্জে প্রার্থী হন রেজা। তবে জয়ী হতে পারেননি।

২০১৯ সালে তাকে গণফোরামের সাধারণ সম্পাদক করা হয়। কিন্তু গেল ফেব্রুয়ারিতে গণফোরাম ছাড়ার ঘোষণা দেন ড. রেজা কিবরিয়া।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.