Sylhet Today 24 PRINT

তাহিরপুরে প্রতিবন্ধী বিদ্যালয়ের উদ্বোধন

তাহিরপুর প্রতিনিধি |  ২০ নভেম্বর, ২০২১

‘শিক্ষা সবার অধিকার’ এই শ্লোগান কে সামনে রেখে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় প্রতিবন্ধী বিদ্যালয়ের উদ্বোধন করা হয়েছে। শনিবার (২০ নভেম্বর) দুপুরে প্রধান অতিথি সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন মধ্য তাহিরপুরে বিদ্যালয়টি উদ্বোধন ঘোষণা করেন।

এসময়  সাংসদ বলেন, শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি করতে পারে না। তাই মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা শিক্ষার উপর গুরুত্ব সহকারে কাজ করছেন। প্রতিবন্ধীদের অবহেলা করা উচিত নয়, প্রতিবন্ধীরাও মানুষ। আর মানুষ হিসেবে সকলেই সমান অধিক রয়েছে। প্রতিবন্ধী শিশুরা সমাজের বোঝা নয় তারাও সম্পদ। তাদেরকে শুধু সঠিক ভাবে পরিচালিত করার উদ্দেশ্যেই এই প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিষ্ঠা করা হয়েছে। মানুষ হিসাবে প্রতিবন্ধী শিশুদের ভালবাসতে হবে,প্রতিটি মানুষকে ভালোবাসা একান্ত প্রয়োজন বলে মনে করি।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান কবিরের সভাপতিত্বে ও ছাত্রলীগ নেতা রাজন চন্দ্র ও উপজেলা সমাজ সেবা কর্মকর্তা তৌফিক আহমদের যৌথ পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আ,লীগের সভাপতি আবুল হোসেন খাঁ, সাধারণ সম্পাদক অমল কান্তি কর, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বোরহান উদ্দিন প্রমুখ।

এসময় উপজেলা বিভিন্ন ইউনিয়নের প্রতিবন্ধী শিশুদের অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.