Sylhet Today 24 PRINT

ছেলে তারেকের ঘনিষ্ঠজন, বাবা আওয়ামী লীগের প্রার্থী

নিজস্ব প্রতিবেদক |  ২৬ নভেম্বর, ২০২১

ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে বিতর্ক পিছুই ছাড়ছে না।
 
এবার সিলেটের গোলাপগঞ্জের বুধবারী বাজার ইউনিয়নের নৌকার প্রার্থী নিয়ে বিতর্ক দেখা দিয়েছে। এই ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন আব্দুর রকিব ফরন। তার ছেলে লাহিন আলম যুক্তরাজ্য শাখা স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি।

লন্ডনে বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ‘বডিগার্ড’ পরিচয়দানকারী স্বেচ্ছাসেবক দল নেতা লাহিনের বাবার হাতে তুলে দেওয়া হলো নৌকা।
 
অভিযোগ রয়েছে, লাহিন আলম লন্ডনে তারেক রহমানের ঘনিষ্ঠ এবং বডিগার্ড বলে পরিচয় দিয়ে থাকেন। সামাজিক যোগাযোগ মাধ্যমেও তারেক রহমানের সঙ্গে এবং দলীয় সভা-সমাবেশের একাধিক ছবি পোস্ট দেন। যেগুলো ইতোমধ্যে ভাইরাল করা হয়েছে।
 
এদিকে দেশে অবস্থান করা হেলাল উদ্দিনের আরেক ছেলে ছয়ফুল আলম শাহিন জাতির পিতা ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করেছেন। বিএনপি নেতাদের সঙ্গে একাধিক ছবি রয়েছে তার। নিজের রাজনৈতিক অবস্থান জানান দিতে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সঙ্গে সংসদ নির্বাচনে পরাজিত বিএনপি ফয়সল আহমদ চৌধুরীর সঙ্গেও একাধিক ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করেছেন। দুই দিন আগেও তিনি চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা হেলাল উদ্দিনের পক্ষে ভোট চেয়ে ফেসবুকে প্রচারণা চালিয়েছেন।

বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত দুই ছেলের এসব কাণ্ডের পরও আব্দুর রকিব ফরন হয়েছেন ইউনিয়ন নির্বাচনে নৌকার মাঝি। এ নিয়ে আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীর মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।
 
অভিযোগ রয়েছে, ভোটের ব্যবধানে সবার পেছনে থাকা বিএনপি নেতাদের বাবার হাতে নৌকা তুলে দেওয়া নিয়ে সমালোচনার ঝড় বইছে এলাকায়।  

দলীয় সূত্র জানায়, ১৫ নভেম্বর জেলা নেতাদের উপস্থিতিতে গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় তৃণমূলের সর্বোচ্চ ১৪ ভোট পেয়ে প্রথম হন ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি হালিমুর রশিদ রাপু, চার ভোট পেয়ে দ্বিতীয় হন যুবলীগ নেতা শাহিন আহমদ এবং ১ ভোট পেয়ে তৃতীয় হোন আওয়ামী লীগ নেতা আব্দুর রহান ফরন। মঙ্গলবার কেন্দ্র থেকে ঘোষিত তালিকায় আব্দুর রকিব ফরনের দেখে আওয়ামী লীগ নেতাদের বিস্মত হোন।
 
আওয়ামী লীগ নেতাদের অনেকে বলেন, আব্দুর রহমান ফরনের এক ছেলে লন্ডনে বিএনপির বড় নেতা, আমাদের দল, নেত্রী এবং জাতির পিতাকে নিয়ে কটূক্তি করে আরেক ছেলে শাহিন আলম বাংলাদেশে বিএনপির বড় নেতা। তাদের ঘরে স্বাধীনতার প্রতীক নৌকা বড়ই বেমানান।
 
এ বিষয়ে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান বলেন, তৃণমূলের ভোটে যারা এগিয়ে আছেন, তাদের নামসহ অন্যদের নামও কেন্দ্রে পাঠানো হচ্ছে। আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড কর্তৃক নৌকার প্রার্থী চূড়ান্ত করে দেওয়া হয়।
 
এর আগে, দ্বিতীয় ধাপে সিলেটের কোম্পানীগঞ্জে সাবেক শিবির নেতা ইকবাল হোসেন ইমাদকে নৌকার প্রার্থী দেওয়া হয়।  

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.