Sylhet Today 24 PRINT

সিলেটে গ্রুপ থিয়েটার দিবস পালন

সিলেটটুডে ডেস্ক |  ৩০ নভেম্বর, ২০২১

সিলেটে গ্রুপ থিয়েটার দিবসের আলোচনা সভায় বক্তারা বলেছেন, আমরা একটি সুবর্ণ সময় পার করছি। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও মহান স্বাধীনতার পঞ্চাশ বছর অতিক্রম করছি। বাংলাদেশ গ্রুপ থিয়েটার আন্দোলন মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ বির্নিমানে কাজ করে যাচ্ছে,সকল সংকট ও সংগ্রামে প্রতিটি নাট্যকর্মী দেশের মানুষের মুক্তির সংগ্রামে অগ্রভাগে নাট্য আন্দোলনের মাধ্যমে কাজ করেছে।

২৯ নভেম্বর সোমবার সন্ধ্যা সাতটায় সারদা হল নাট্য পরিষদের মহড়া কক্ষে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন ৪১ বছর ও গ্রুপ থিয়েটার দিবস উপলক্ষে অনুষ্ঠানে আলোচনা পর্বে বক্তারা এসব কথা বলেন।

এতে সভাপতিত্ব করেন নাট্য সংগঠক, কথাকলি সিলেটের সভাপতি শামসুল বাসিত শেরো।

নাট্যমঞ্চ সিলেট এর সভাপতি, সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত'র পরিচালনায় সভায় মুখ্য আলোচক ছিলেন, নাট্য সংগঠক নিরঞ্জন দে যাদু। সন্মানিত অতিথি ছিলেন সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর সভাপতি মিশফাক আহমদ মিশু।

অনুষ্ঠানে বক্তারা আরও বলেন, সকল কুসংস্কারের বিরুদ্ধে মানুষকে সত্য ও ন্যায়ের পক্ষে পথ দেখিয়েছে নাট্য ও সংস্কৃতিচর্চা। সৃজনশীল বাংলাদেশ বিনির্মানে তৃণমূল পর্যায়ে নাট্য ও সংস্কৃতিচর্চা ছড়িয়ে দিয়ে নতুন প্রজন্মকে গড়ে তুলতে বক্তারা গুরুত্ব দেন।

অনুষ্ঠানের শুরুতে গ্রুপ থিয়েটার আন্দোলনে প্রয়াত নিবেদিতপ্রাণ ও করোনাকালে হারানো সকল নাট্য ও সংস্কৃতিজন দের বিদেহী আত্মার শান্তি কামনা করে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এতে সাংস্কৃতিক আয়োজনে সংগীত পরিবেশন করেন- নাট্যশিল্পী পল্লবী দাস মৌ, আবৃত্তি পরিবেশহ করেন নাট্যকর্মী সাহিদা বিনতে হাসান।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- নাট্য সংগঠক নীলাঞ্জন দাশ টুকু, খোয়াজ রহিম সবুজ, উজ্জ্বল রায়, একলাছ আহমদ তন্ময়, নাহিদ পারভেজ বাবু সহ নাট্য ও সংস্কৃতিকর্মীরা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.