Sylhet Today 24 PRINT

সিলেটে বর্ণিল শোভাযাত্রায় বিজয়ের মাসকে বরণ

নিজস্ব প্রতিবেদক |  ০১ ডিসেম্বর, ২০২১

মুক্তিযোদ্ধাদের হাতে বিশালাকার জাতীয় পতাকা; কারো হাতে ফেস্টুন-ব্যানার; ছোট্ট শিশুদের কোমল হাতে ছোটো ছোটো পতাকা, রাইফেল গ্রেনেড। কেউবা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদলে ভাষণে মগ্ন।

বিজয়ের মাসের প্রথম দিনে সিলেট নগরে দেখা গেলো এমন দৃশ্য। বিজয়ের মাসকে বরণে বর্ণ্রঢ্য শোভাযাত্রার আয়োজন করে সিলেট জেলা প্রশাসন। এতে মুক্তিযোদ্ধা, স্কুল শিক্ষার্থী, সরকারি বেসরকারি কর্মকর্তারা নানা সাজে অংশ নিয়ে বরণ করে নেন বাঙালির বিজয়ের এই মাসকে।

'বিজয়ের পঞ্চাশে; আমরা মাতি উল্লাসে'- এই শ্লোগানে বুধবার সকালে সিলেট জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু হয় বর্ণিল এই শোভাযাত্রাটি। ব্যাতিক্রমী এমন আয়োজনে মুক্তিযোদ্ধা, রাজসৈতক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব, প্রশাসনিক কর্মকর্তা ও ছাত্র জনতার মিলন মেলা ঘটে। শোভাযাত্রায় ফুটে ওঠে মুক্তিযুদ্ধের ইতিহাসের প্রতিচ্ছবি।

জেলা প্রশাসকের কার্যালয় থেকে নগর প্রদক্ষিণ শেষে শোভাযাত্রার জনস্রোত এসে মিশে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে। বিজয়ের মাসে শুরুতে এমন ব্যাতিক্রমী ব্যাতিক্রমী আয়োজনে উচ্ছ্বসিত নতুন প্রজন্মের প্রতিনিধিরাও।

শোভাযাত্রায় অংশ নিয়ে সিলেটের বিভাগীয় কমিশনার মুহাম্মদ মোশাররফ হোসেন বলেন, নতুন প্রজন্মের মধ্যে মুক্তিযুদ্ধের চেনতা ছড়িয়ে দিতে, তাদেরকে আমাদের গৌরবোজ্জ্বোল ইতিহাস জানাতেই এমন আয়োজন।

এই চেতনা দেশব্যাপী ছড়িয়ে পড়বে এমন প্রত্যাশা তার।

শোভাযাত্রায় পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি মোশরাফ হোসেই ভূ্ইয়া, সিলেট মহানগর পুলিশ কমিমশনার নিশারুল আরিফ, সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম, সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবোজিৎ সিনহাসহ মুক্তিযোদ্ধা, রাজনীতিবদ, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ত্ব, পেশাজীবী নেতৃবৃন্দরা অংশ নেন।

বিকেলে শহীদ মিনারের মুক্তমঞ্চে দু'দিন ব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে সম্মিলিত নাট্য পরিষদ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.