Sylhet Today 24 PRINT

সিলেট প্রেসক্লাবের নির্বাচন ও ভোটার তালিকা স্থগিতের আদেশ

নিজস্ব প্রতিবেদক |  ০৩ ডিসেম্বর, ২০২১

সিলেট প্রেসক্লাবের ২০২২-২০২৩ সেশনের নির্বাচন স্থগিত করার আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার সিলেট সদর ঊর্ধ্বতন সহকারী জজ আদালতে সিলেট প্রেসক্লাবের ১১ জন সদস্যের দায়ের করা মামলার শুনানি শেষে বিচারক আতিকুল হায়দার এ আদেশ দেন । একই সঙ্গে ‘আবেদনকারী ১১ জনকে কেন ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হবে না’- এ বিষয়ে ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদককে ১০ দিনের মধ্যে কারণ দর্শাতে বলেছেন আদালত।

মামলার আইনজীবী রফিক আহমদ জানান, সিলেট প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনকে সামনে রেখে গত ২৫ নভেম্বর রাতে একটি চূড়ান্ত ভোটার তালিকা ক্লাবের নোটিশ বোর্ডে টানানো হয়। এ তালিকায় প্রেসক্লাবের ২৩ জন সদস্যকে বাদ দেয়া হয়। কোন রকম কারণ দর্শানোর নোটিশ না দিয়ে এবং কার্যনির্বাহী কমিটিকে না জানিয়ে সভাপতি ও সাধারণ সম্পাদক সম্পূর্ণ এখতিয়ার বহির্ভূতভাবে এ ভোটার তালিকা প্রকাশ করেছেন। তিনি বলেন, আবেদনকারী ১১ জন সাংবাদিক সিলেট প্রেসক্লাবের নিয়মিত সদস্য।

এডভোকেট রফিক আরো জানান, ১৩ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির মধ্যে ৭ জনই ইতোমধ্যে এই প্রক্রিয়ার বিরুদ্ধে লিখিত আপত্তি জানিয়েছেন। তারপরও কোন সুরাহার উদ্যোগ না নিয়ে একতরফা নির্বাচনের আয়োজন করছেন বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক। এ অবস্থায় ভোটার তালিকা থেকে বাদ পড়া ১১ জন সাংবাদিক আদালতে প্রতিকার চেয়ে আবেদন করেন। আদালত বৃহস্পতিবার শুনানি শেষে সিলেট প্রেসক্লাবের নির্বাচনের সকল কার্যক্রম স্থগিত ঘোষণা করেছেন। প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু ছাড়াও এ মামলায় বিবাদী করা হয়েছে নির্বাচন পরিচালনা কমিটির প্রিসাইডিং অফিসার এডভোকেট এমাদুল্লাহ শহীদুল ইসলামকে।

আবেদনকারী সিলেট প্রেসক্লাবের ১১ জন সদস্য হলেন- খায়রুল জাফর চৌধুরী, আব্দুল জব্বার, গোলাম মর্তুজা বাচ্চু, শাহনেওয়াজ তালুকদার, এনামুল হক, হাসান মোহাম্মদ শামীম, মো: জাহেদ আহমদ, আবু বক্কর সিদ্দিক, লবিদ হোসেন চৌধুরী, মুহিব আলী ও শাফি চৌধুরী।

আদালতে বাদীপক্ষে মামলাটি পরিচালনা করেন আইনজীবী রফিক আহমদ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.