Sylhet Today 24 PRINT

শাবিতে ভলিবল খেলায় চ্যাম্পিয়ন ইংরেজি-সমাজকর্ম বিভাগ

শাবি প্রতিনিধি: |  ০৯ ডিসেম্বর, ২০২১

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আন্তঃবিভাগ (ছেলে-মেয়ে) ভলিবল প্রতিযোগিতা ২০২১ সম্পন্ন হয়েছে। এতে ছেলেদের খেলায় চ্যাম্পিয়ন হয়েছে ইংরেজি বিভাগ এবং মেয়েদের খেলায় চ্যাম্পিয়ন হয়েছে সমাজকর্ম বিভাগ।

মঙ্গলবার (৮ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে এ ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এতে ইংরেজি বিভাগ (পুরুষ) ২-০ সেটে সমাজকর্ম বিভাগকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। মেয়েদের খেলায় অর্থনীতি বিভাগকে ২-০ সেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় সমাজকর্ম বিভাগ (মেয়ে)।

প্রথম খেলায় দুই ফাইনালিস্ট (পুরুষ) ইংরেজি বিভাগ ও সমাজকর্ম বিভাগ শিরোপা জয়ের জন্য মাঠে নামে। এতে প্রথম সেটে ১৫-১৩ পয়েন্টে জয় পেয়ে শিরোপার দৌঁড়ে একধাপ এগিয়ে যায় ইংরেজি বিভাগ। ১-০ সেটে পিছিয়ে থেকে দ্বিতীয় সেট খেলতে নামে সমাজকর্ম বিভাগ। শিরোপার লড়াইয়ে ঠিকে থাকতে আপ্রাণ চেষ্টা করে সমাজকর্ম বিভাগ। পরিশেষে ইংরেজি বিভাগ প্রথম সেটে এগিয়ে থাকার সুযোগকে কাজে লাগিয়ে ১৩-৬ পয়েন্টে জিতে শিরোপা নিজেদের করে নেয়।

এরপর বিকেল সাড়ে তিনটায় আন্তঃবিভাগ ভলিবল প্রতিযোগিতার মেয়েদের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এ খেলায় অর্থনীতি বিভাগ ২-০ সেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় সমাজকর্ম বিভাগ। এতে প্রথম সেটে ১২-১৫ পয়েন্টে অর্থনীতি বিভাগকে হারিয়ে শুরু করে সমাজকর্ম বিভাগ। তবে দ্বিতীয় সেটে অর্থনীতি বিভাগের ঘুরে দাঁড়ানোর সুযোগ থাকলেও ১৫-৯ পয়েন্টে হেরে রানার আপ হয় অর্থনীতি বিভাগ। ফলে ২-০ সেটে জয়লাভ করে চ্যাম্পিয়ন হয় সমাজকর্ম বিভাগ।

খেলা শেষে চ্যাম্পিয়ন এবং রানার্স আপ উভয় দলের হাতে ট্রপি, ক্রেস্ট পুরস্কার তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, পড়াশোনার পাশাপাশি খেলাধুলার কোন বিকল্প নেই। আমাদের শিক্ষার পাশাপাশি সাংস্কৃতিক অঙ্গনেও এগিয়ে থাকতে হবে। তাই শিক্ষার্থীদের জন্য আগামী থেকে খেলাধুলার বাজেট দ্বিগুণ করা হবে। বর্তমানে আমরা শিক্ষার পাশাপাশি গবেষণায়ও এগিয়ে যাচ্ছি। তাই শিক্ষকদের সাথে সাথে শিক্ষার্থীদেরও গবেষণায় মনোনিবেশ করতে হবে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আলমগীর কবীর, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ, ইংরেজি বিভাগের প্রধান অধ্যাপক ড. হোসেন আল মামুন, সমাজকর্ম বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. ইসমাইল হোসেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক সামিউল ইসলাম, শারীরিক শিক্ষা দপ্তরের পরিচালক চৌধুরী সউদ বিন আম্বিয়া, বিভিন্ন বিভাগের শিক্ষক, দপ্তর প্রধান, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.