Sylhet Today 24 PRINT

বউ-শাশুড়ির লড়াইয়ে জেতেননি কেউ

কানাইঘাটে ইউপি নির্বাচন

নিজস্ব প্রতিবেদক |  ০৮ জানুয়ারী, ২০২২

সিলেটের কানাইঘাট উপজেলার বড়চতুল ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচনী লড়াইয়ে হেরে গেছেন পুত্রবধূ-শাশুড়ি। গতকাল বুধবার অনুষ্ঠিত ইউপি নির্বাচনের ২ নম্বর ওয়ার্ড (সাধারণ ওয়ার্ড ৪, ৫ ও ৬) থেকে সংরক্ষিত নারী সদস্যপদে প্রতিদ্বন্দ্বিতা করে তারা হেরে যান।

হেরে যাওয়া দুজন হলেন মুক্তাপুর গ্রামের মোছা. হাওয়ারুন নেছা ও তার পুত্রবধূ মোছা. সুলতানা বেগম। হাওয়ারুন মাইক ও সুলতানা তালগাছ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেন। এই ওয়ার্ডের পাঁচ সদস্য প্রার্থীর মধ্যে ১ হাজার ২৫ ভোট পেয়ে ছায়ারুন বেগম নির্বাচিত হন। ভোটপ্রাপ্তির দিক থেকে শাশুড়ি হাওয়ারুন সবার শেষে থাকলেও তাঁর পুত্রবধূ আছেন তৃতীয় অবস্থানে।


রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ছায়ারুনের সঙ্গে এখানে নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন লিজা আক্তার। তিনি পেয়েছেন ৭৯৩ ভোট। সুলতানা হয়েছেন তৃতীয়। তিনি পেয়েছেন ৬১৭ ভোট। মার্জিয়া বেগম নামের আরেক প্রতিদ্বন্দ্বী ৫৩৩ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন। অন্যদিকে ২৯২ ভোট পেয়ে সবার শেষে আছেন হাওয়ারুন।

এলাকার কয়েকজন ভোটার জানান, দুই ভাইয়ের মধ্যে মনোমালিন্যের জেরে মূলত শাশুড়ি ও তার পুত্রবধূ প্রতিদ্বন্দ্বিতায় নেমেছিলেন। এক ঘরে দুই প্রার্থী থাকায় শুরু থেকেই ভোটারদের আলোচনায় তাঁদের লড়াই নিয়ে এলাকা সরগরম ছিল।

 কানাইঘাট উপজেলা নির্বাচন কর্মকর্তা তপন কান্তি শীল বলেন, শান্তিপূর্ণভাবে কানাইঘাটের নয়টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বড়চতুল ইউপিতে ২ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের পাঁচজন প্রতিদ্বন্দ্বিতাকারীর মধ্যে সুলতানা তৃতীয় ও হাওয়ারুন পঞ্চম হয়েছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.