Sylhet Today 24 PRINT

মেয়াদোত্তীর্ণের তারিখ ঢেকে পণ্য বিক্রি করায় জরিমানা

হবিগঞ্জ প্রতিনিধি: |  ১০ জানুয়ারী, ২০২২

হবিগঞ্জে ক্ষুদ্র ও কুটির শিল্প-পণ্য মেলায় অনুমোদনহীন, মোয়াদোত্তীর্ণ কসমেটিক্স এবং অস্বাস্থ্যকর খাবার বিক্রির অভিযোগে ৪টি প্রতিষ্ঠানকে ৩৬ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (৯ জানুয়ারি) শহরের নিউফিল্ডে মেলায় অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা।

বিষয়টি নিশ্চিত করে সিনহা বলেন, মেলায় সুমন কসমেটিক্স নামে প্রতিষ্ঠানে দেখা যায়, বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অনুমতি ছাড়া পণ্য বিক্রি করছে। মেয়াদোত্তীর্ণ ও লেভেলহীন ছোট একেক কৌটা পাউডারের মূল্য নেওয়া হচ্ছে হাজার টাকার বেশি। সেখানে শতাধিক মেয়াদোত্তীর্ণ কসমেটিক্স পাওয়া গেছে। এগুলোর মধ্যে মেয়াদোত্তীর্ণের তারিখ কালো কালি দিয়ে ঢাকা ছিল। এজন্য প্রতিষ্ঠানটিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অভিযোগে হাবিব ড্রাই ফুডকে ২ হাজার, অস্বাস্থ্যকর পরিবেশ ও মূল্য তালিকা না থাকায় হিমু ঢাকা ফুসকা হাউজকে ৪ হাজার এবং মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অভিযোগে জান্নাত এন্টারপ্রাইজকে আরও ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি জানান, জরিমানার পাশাপাশি প্রতিষ্ঠানগুলোর মালিককে সতর্ক করে দেওয়া হয়েছে। ভবিষ্যতে এগুলো বিক্রি করলে তাদের পুনরায় জরিমানা করা হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.