Sylhet Today 24 PRINT

এবার প্রভোস্টের রুমে তালা দিলো শাবি শিক্ষার্থীরা

শাবি প্রতিনিধি: |  ১৪ জানুয়ারী, ২০২২

তিন দফা দাবি এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের প্রভোস্ট জাফরিন আহমেদ লিজা ও হলের প্রভোস্ট কমিটির পদ ত্যাগের দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন আন্দোলনরত ছাত্রীরা।

শনিবার (১৫ জানুয়ারি) সন্ধ্যা ৭ টা পর্যন্ত সময় বেঁধে শিক্ষার্থীরা। পরে সন্ধ্যায় কয়েকজন প্রভোস্টের রুমে তালা ঝুলিয়ে দেন শিক্ষার্থীরা।

শুক্রবার (১৪ জানুয়ারি) বিকালে এ দাবিতে উপাচার্য কার্যালয়ের সামনে অবস্থান করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের তিন দফা দাবি গুলোর মধ্যে রয়েছে প্রভোস্ট কমিটির পদত্যাগ, অবিলম্বে হলের যাবতীয় অব্যস্থপনা নির্মূল করা, হলে স্বাভাবিক ও সুস্থ পরিবেশ নিশ্চিতসহ ছাত্রীবান্ধব প্রভোস্ট কমিটি নিয়োগ দেয়া।

শিক্ষার্থীরা দাবির কারণ উল্লেখ করে লিখিত অভিযোগে বলেন, ছোট বড় সমস্যাতেই প্রভোস্ট কোনো দায়িত্ব নিতে চান না, বরং সমস্যা উত্থাপনের প্রেক্ষিতে অশোভন আচরণ করেন। এরূপ আচরণ প্রতিনিয়ত বেড়েই চলছে। সমস্যা নিয়ে প্রভোস্টের কাছে গেলেই সিট ক্যান্সেল করে দেওয়ার হুঁমকি দেন তারা। এমনকি হলের ইস্যু নিয়ে পরিবারের আর্থসামাজিক বিষয় এবং ডিপার্টমেন্টে হয়রানি করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, বর্তমানে বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্টের রুমে তালা ভেঙ্গে নতুন তালায় সিলগালা করে দেওয়া হয়।

এদিকে বর্তমান হল প্রভোস্ট জাফরিন আহমেদ লিজা অসুস্থজনিত কারণে ছুটিতে থাকায় ভারপ্রাপ্ত প্রভোস্ট হিসেবে জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক জোবেদা কনক খানকে দায়িত্ব দেওয়া হয়।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমদ সাংবাদিকদের বলেন, ‘ছাত্রীদের একটি প্রতিনিধি দল আমাদের কাছে লিখিত দাবি নিয়ে এসেছিল। আমরা তাদের সাথে কথা বলেছি। তাদের খাবারের সমস্যা, ইন্টারনেট জনিত সমস্যা ও হলের পরিচ্ছন্নতা কর্মীদের সংকটের সমস্যা সমাধান করে দিব বলেছি। তাদের সাথে সুন্দর আলোচনা করে দাবিগুলো আমরা মেনে নিয়েছি। কিন্তু তারা কেন এখনো বসে আছে তা আমি জানি না’।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
ওয়াহিদ ভিউ (পঞ্চম তলা), পূর্ব জিন্দাবাজার,
সিলেট-৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.