Sylhet Today 24 PRINT

কমলগঞ্জে উদ্বোধনের আড়াই মাসেও শুরু হয়নি সড়ক ঢালাই কাজ

কমলগঞ্জ প্রতিনিধি: |  ১৮ জানুয়ারী, ২০২২

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর বাজারে গত বছরের পহেলা নভেম্বর শ্রীমঙ্গল-শমশেরনগর-কুলাউড়া (জেড-২০০৩) সড়কে ৩ কি.মি. আরসিসি ঢালাই কাজের আনুষ্ঠানিক উদ্বোধন হয়। উদ্বোধনের আড়াই মাস সময় অতিবাহিত হলেও এখনও পর্যন্ত সড়কে ঢালাই কাজ শুরু হয়নি। এতে ইটসলিং ভেঙ্গে ও রাস্তায় গর্ত তৈরি হওয়ায় যানবাহন চলাচলে চরম দুর্ভোগ দেখা দিয়েছে।

জানা যায়, জেলা সড়ক উন্নয়ন প্রকল্প (সিলেট জুন) এর আওতায় সড়ক ও জনপথ বিভাগ মৌলভীবাজার এর বাস্তবায়নে গত বছরের পহেলা নভেম্বর বিকাল ৪টায় শমশেরনগরে শ্রীমঙ্গল-শমশেরনগর-কুলাউড়া (জেড-২০০৩) সড়কে ৩ কি.মি. আরসিসি ঢালাই, ১টি পিসি গার্ডার সেতু ও ১৩টি কালভার্ট নির্মাণ কাজের জন্য শুভ উদ্বোধন করেন সাবেক চিফ হুইপ ও অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি। এসময়ে সড়ক জোন সিলেট ও সওজ মৌলভীবাজার এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন। কাজ উদ্বোধনের আড়াই মাস সময় অতিবাহিত হলেও হাটবাজার সমুহে ইটসলিংকৃত এসব স্থানে এখনও কাজ শুরু হতে দেখা যায়নি। ফলে সড়কে ইটসলিংকৃত বিভিন্ন স্থানে গর্ত ও ভেঙ্গে যাওয়ায় যান চলাচলে চরম দুর্ভোগ দেখা দিয়েছে। নানা সময়ে যানবাহন সমুহের যন্ত্রাংশে ত্রুটি দেখা দেয়ারও অভিযোগ উঠেছে।

মোটরসাইকেল আরোহী মোজাহিদ মিয়া, সিএনজি-অটো চালক সুলতান মিয়া বলেন, ইটসলিংকৃত স্থানে গাড়ি নিয়ে আসার পর জ্যাকিং হয়। এতে গাড়ির যন্ত্রাংশ নষ্ট হয় ও যাত্রী সাধারণের ব্যাপক ভোগান্তি পোহাতে হয়।

এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগ, মৌলভীবাজার এর নির্বাহী প্রকৌশলী মো. জিয়া উদ্দীন বলেন, বর্তমানে সড়কের শ্রীমঙ্গল স্থান থেকে কাজ শুরু হয়েছে। আরসিসি ঢালাই কাজের জন্য মালামাল প্রস্তুত করতে বেশ ঝামেলা পোহাতে হয়। তাই মালামাল যন্ত্রপাতি এসব প্রস্তুত করে অচিরেই ঢালাই কাজ ও ১৩টি কালভার্ট নির্মাণের কাজ শুরু হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.