Sylhet Today 24 PRINT

নগর থেকে বিপুল পরিমাণ যৌন উত্তেজক ওষুধ বাজেয়াপ্ত

নিজস্ব প্রতিবেদক |  ২৩ জানুয়ারী, ২০২২

সিলেট মহানগরের এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ যৌন উত্তেজক ঔষধ বাজেয়াপ্ত করেছেন সিসিকের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ভিন্ন ভিন্ন অপরাধে ১৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১ লাখ ৭৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (২৩ জানুয়ারি) সিসিকের রাজস্ব কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মতিউর রহমান খান এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুনন্দা রায়ের ভ্রাম্যমাণ আদালত নগরের বন্দরবাজার ও আম্বরখানা এলাকায় এই অভিযান পরিচালনা করে।

নগরের আম্বরখানা পয়েন্ট এলাকার ‘ফয়েজ স্ন্যাক্স’ নামের একটি খাবারের দোকানে অভিযান পরিচালনার সময় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত ও বিক্রির প্রমাণ পান ভ্রাম্যমাণ আদালত। এ সময় সেখানে বিপুল পরিমাণের অবৈধ যৌন উত্তেজক ঔষধ পাওয়া যায়। ভোক্তা অধিকার আইনে ও অবৈধ ঔষধ রাখা ও বিক্রির অপরাধে প্রতিষ্ঠানটিকে ৩০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানের সময় ১ বস্তা অবৈধ যৌন উত্তেজক ঔষধ বাজেয়াপ্ত করেন ভ্রাম্যমাণ আদালত।

একই এলাকার খাবার পণ্য প্রস্তুত ও বিক্রির দোকান ফুড কিং, শরীফ বেকারি এবং বিসমিল্লাহ বেকারিতে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত ও বিক্রির অপরাধের ভোক্তা অধিকার আইনে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এসময় আম্বরখানা এলাকার মাংস বিক্রির দোকান ‘আল হোসাইন মিট শপ”কে সরকারিভাবে মাংস বিক্রি বন্ধের দিনে বা মিড ডে না মানায় জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইনে ২৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। সরকারি নির্দেশনা মতো সিলেট মহানগরে প্রতি রবিবার মাংস বিক্রি বন্ধ থাকে।

এদিকে বেআইনিভাবে রাস্তা দখল করে ব্যবসা ও গাড়ি পার্কিং করার অপরাধে আরও ১৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে সিলেট মেট্রোপলিটন পুলিশের একটি দল ও সিসিকের সংশ্লিষ্ট শাখার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.