Sylhet Today 24 PRINT

পৌর নির্বাচনে উট পাখি’র কদর!

এস আলম সুমন, কুলাউড়া  |  ১০ ডিসেম্বর, ২০১৫

কুলাউড়া পৌরসভা নির্বাচনে কাউন্সিলর প্রার্থীদের কাছে প্রতীক হিসেবে ‘উট পাখি’র কদর বেড়েছে। নির্বাচন কমিশন নির্ধারিত সাধারণ কাউন্সিলর প্রার্থীদের জন্য বরাদ্দকৃত প্রতীকের মধ্যে উট পাখি প্রতীকটি চেয়েছেন প্রায় ৩২জন প্রার্থী।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, আসন্ন পৌরসভা নির্বাচনে কাউন্সিলর প্রার্থীদের জন্য বরাদ্দ করা উট পাখি, পাঞ্জাবি, পানির বোতল, গাজর, টিউবলাইট, টেবিল ল্যাম্প, ডালিম, ঢ্যাঁড়স, ব্লাকবোর্ড , ফাইল কেবিন, সেতু ও স্ক্রু-ড্রাইভার ১২টি প্রতীকের মধ্যে যে কোন ১টি প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেবেন।

কুলাউড়া পৌরসভার ৯টি ওয়ার্ডের কাউন্সিলর পদে অধিকাংশ প্রার্থীর প্রতীক হিসেবে পছন্দের তালিকার শীর্ষে রয়েছে উট পাখি। পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী শামীম আহমদ চৌধুরী, মনজুরুল আলম চৌধুরী খোকন, কায়ছার আরিফ, সামছুল ইসলাম ও খছরু খান জানান, তাদের জন্য বরাদ্দকৃত প্রতীকের মধ্যে অধিকাংশ প্রতীকই অস্পষ্ট থাকায় প্রতীক না চিনে বেশিরভাগ ভোটার বিশেষ করে বয়স্ক ও মহিলা ভোটাররা ব্যালট পেপারে ভুল প্রতীকে সীল মারার করণে ভোট নষ্ট হতে পারে। এ নিয়ে তাঁরা বিব্রতকর পরিস্থিতিতে রয়েছেন। এদিকে ঢ্যাঁড়স, স্ক্রু-ড্রাইভার, পানির বোতল ও টিউবলাইট এসব প্রতীক নিয়ে প্রার্থী এবং ভোটারদের মধ্যে নানা হাস্যরসের সৃষ্টি হয়েছে। চলছে নানা মন্তব্য।

কুলাউড়া পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ. জিল্লুর রহমান বলেন, কোনো প্রতীকের বিপরীতে একাধিক আবেদনকারী থাকলে সে ক্ষেত্রে লটারির মাধ্যমে প্রতীক বরাদ্দ করা হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.