Sylhet Today 24 PRINT

১৫ দিনব্যাপী চলচ্চিত্র উৎসব শুরু সিলেটে

ডেস্ক রিপোর্ট |  ১০ ডিসেম্বর, ২০১৫

‘সবার জন্য চলচ্চিত্র, সবার জন্য শিল্প-সংস্কৃতি’ এই স্লোগানকে প্রতিপাদ্য করে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে এবং সিলেট জেলা শিল্পকলা একাডেমীর ব্যবস্থাপনায় বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ১৫ দিনব্যাপী বাংলাদেশ চলচ্চিত্র উৎসব।

নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে সন্ধ্যা ৬টায় জাতীয়ভাবে উদ্বোধনের অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচারের পরপরই স্থানীয়ভাবে একটি উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্থানীয়ভাবে আয়োজিত উদ্বোধনী পর্বে জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে বক্তব্য রাখেন সিলেট মহানগর মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার ভবতোষ রায় বর্মণ ও তথ্যচিত্র নির্মাতা ও সাংস্কৃতিক সংগঠক নিরঞ্জন দে যাদু প্রমুখ। স্থানীয় উদ্বোধনী পর্ব শেষে প্রদর্শিত হয় তারেক মাসুদ পরিচালিত চলচ্চিত্র ‘মাটির ময়না’।

চলচ্চিত্র উৎসবের সময়সূচি অনুযায়ী ১১ ডিসেম্বর সকাল ১০টায় ‘বৈষম্য’, বিকাল ৪টায় ‘সীমানা পেরিয়ে’, সন্ধ্যা ৬টায় ‘কাঁচের দেয়াল’; ১২ ডিসেম্বর বিকাল ৪টায় ‘সূর্য দীঘল বাড়ী’, সন্ধ্যা ৬টায় ‘সুতপার ঠিকানা’; ১৩ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় ‘পদ্মা নদীর মাঝি’; ১৪ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় ‘এমিলের গোয়েন্দা বাহিনী’; ১৫ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় ‘মেঘের অনেক রং’।

১৬ ডিসেম্বর বিকাল ৪টায় ‘আমার বন্ধু রাশেদ’, সন্ধ্যা ৬টায় ‘গেরিলা’; ১৭ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় ‘সুতরাং’; ১৮ ডিসেম্বর সকাল ১০টায় ‘কমন জেন্ডার’, বিকাল ৪টায় ‘রানওয়ে’, সন্ধ্যা ৬টায় ‘বৃহন্নলা’; ১৯ ডিসেম্বর বিকাল ৪টায় ‘কিত্তনখোলা’, সন্ধ্যা ৬টায় ‘ঘাসফুল’; ২০ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় ‘আধিয়ার’; ২১ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় ‘লালন’; ২২ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় ‘ঘুড্ডি’; ২৩ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় ‘সারেং বৌ’  ও ২৪ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় মৃত্তিকা মায়া - এর মতো জনপ্রিয় চলচ্চিত্রগুলো প্রদর্শিত হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.