Sylhet Today 24 PRINT

কালিঘাটে গুদামে মজুদ ছিলো ৫ টন সয়াবিন তেল

নিজস্ব প্রতিবেদক |  ১০ মে, ২০২২

সিলেট নগরের বৃহৎ পাইকারি বাজার কালিঘাট। এই বাজারের মাহের ব্রাদার্স নামক একটি প্রতিষ্ঠানের গুদামে মজুদ করা ছিলো ৫ টন সয়াবিন তেল।

মঙ্গলবার বিকেলে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের অভিযানে ধরা পড়ে তেলের মজুদ। পরে ভোক্তা অধিপ্তরের কর্মকর্তারা পূর্বের মূল্যে এই তেল বিক্রিতে বাধ্য করেন।

ঈদের পর থেকেই বেড়েছে সয়াবিন তেলের দাম। এ সুযোগকে কাজে লাগিয়ে সিলেটে সঙ্কট দেখা দিয়েছে তেলের। ব্যবসায়ীরা তেল মজুদ করে রাখার অভিযোগ রয়েছে। অনেকে বিক্রি করছেন বেশি দামে।

এসব অভিযোগের ভিত্তিতে অভিযানে নেমেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার দিনভর কালিঘাটে অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ফখরুল ইসলাম। সঙ্গে ছিলেন সহকারী পরিচালক (মেট্রো) শ্যামল পুরকায়স্থ।

শ্যামল পুরকায়স্থ বলেন, আমরা খবর পেয়েছি- কিছু অসাধু ব্যবসায়ী আগের দামে কেনা সয়াবিন তেল নতুন বাড়তি দামে বিক্রি করে ক্রেতাদের সঙ্গে প্রতারণা করছেন। এমন খবর পেয়ে অভিযান চালিয়ে সত্যতাো পাই। কালিঘাটে মাহের ব্রাদার্স নামক দোকানের গুদামে মজুদ করে রাখা ৫ টন সয়াবিন তেল আমরা উদ্ধার করি। এরপর দাঁড়িয়ে থেকেই বিভিন্ন দোকানি ও সাধারণ মানুষের কাছে এগুলো আগের দামে বিক্রি করেছি।

তিনি বলেন, জনস্বার্থে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে আরও ৩৮ টাকা এবং খোলা সয়াবিন তেলের দাম লিটারে ৪৪ টাকা বাড়ানো হয় গত ৫ মে। দাম বৃদ্ধিতে এক লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ১৬০ টাকা থেকে বেড়ে ১৯৮ টাকা এবং খোলা সয়াবিন তেলের দাম ১৩৬ টাকা থেকে বেড়ে ১৮০ টাকা হয়েছে। আর সয়াবিন তেলের পাঁচ লিটারের বোতলের দাম বেড়ে দাঁড়িয়েছে ৯৮৫ টাকা। আগে এর দাম ছিল প্রায় ৭৬০ টাকা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.