Sylhet Today 24 PRINT

টুকেরবাজারে নদীভাঙন রোধের কার্যক্রম পরিদর্শনে প্রতিনিধি দল

সিলেটটুডে ডেস্ক |  ১৩ মে, ২০২২

সম্প্রতি সিলেট সিটি কর্পোরেশনের বর্ধিত সীমানা টুকেরবাজারের পীরপুরে সুরমা নদীতে তলিয়ে যাওয়ার উপক্রম হয়েছে প্রায় দু’শ বছরের পুরনো স্থাপনা। টানা বৃষ্টিতে সুরমা নদীর পানি বৃদ্ধিতে হুমকির মুখে পড়েছে পীরপুরের সুরমা তীরের বেশ কয়েকটি ঘরবাড়ি। নদী তীরবর্তী জনবসতি বাঁচাতে তাৎক্ষণিক উদ্যোগ নিয়েছে সিলেট সিটি কর্পোরেশন। নদীভাঙন রোধে সার্বক্ষণিক প্রচেষ্ঠা চালাচ্ছে সিসিক।
 
শুক্রবার (১৩ মে) দুপুর ২টায় নদীভাঙন রোধের কার্যক্রম পরিদর্শনের সময় সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী রাজি উদ্দিন খাঁন বলেন, নদীভাঙনের খবর শুনে মেয়র তৎক্ষণাৎ নির্দেশনা প্রদান করেন। নির্দেশনা মোতাবেক এখন পর্যন্ত এক হাজার বস্তা বালু, পর্যাপ্ত পরিমাণে ইট, ইটের খোয়া এবং বাঁশ সরবরাহ করা হয়েছে। দৈনিক মজুরি ভিত্তিতে নিয়োজিত প্রায় ৫০ জন শ্রমিক দিন-রাত কাজ করছেন। নদীতে এখন প্রচুর পানি থাকার কারণে যদিও জায়গাটি মারাত্মকভাবে ঝুঁকিপূর্ণ। কিন্তু সাময়িক প্রটেকশনের জন্য যা যা প্রয়োজন, সবটুকুই করা হচ্ছে।
 
নদীভাঙন রোধের কার্যক্রম পরিদর্শনে  উপস্থিত ছিলেন সিসিকের পরিবহন শাখা প্রধান তানভীর আহমদ তামিম, মেয়রের ব্যাক্তিগত সহকারি মুহিবুল ইসলাম ইমন ও সিসিকের সংরক্ষণ শাখার কর্মকর্তা কর্মচারিবৃন্দ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.