Sylhet Today 24 PRINT

বিশ্বনাথে কৃষক নুরুল হত্যা মামলার ৬ আসামি জেলে

বিশ্বনাথ প্রতিনিধি: |  ১৭ মে, ২০২২

সিলেটের বিশ্বনাথে কৃষক নুরুল হত্যা মমালার ৬ আসামিকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (১৬ মে) দুপুরে সিলেটের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৪ নম্বর আদালতে হাজিরা দিয়ে আগাম জামিন প্রার্থনা করেন ওই ৬ আসামি। এরপর জামিন না মঞ্জুর করে ওই আদালতের বিচারক আবিদা সুলতানা মলী তাদেরকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

এরা হচ্ছে- উপজেলার বশিরপুর (পাঠানগাঁও) গ্রামের মৃত মদরিছ আলীর ছেলে আকবর আলী (৩১), মোবারক আলীর ছেলে সদরুল মিয়া (২২), মেহের উদ্দিন (২৪), কবির হোসেনের ছেলে কাউছার হোসেন (২১), ইফতেকার মিয়া (২০) এবং ইলিয়াছ আলীর ছেলে খাইরুল ইসলাম (২২)।

বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদী শফিক আলী ও তার পক্ষের আইনজীবী অ্যাডভোকেট এম আর খান মুন্না।

তারা বলেন- আগাম জামিন নিতে গিয়ে নুরুল হত্যা মামলার ৬ আসামিকে জেল হাজতে পাঠিয়েছেন বিজ্ঞ আদালতের বিচারক।

জানা গেছে, গত ২২ এপ্রিল শুক্রবার জুম্মার নামাজের পর পাঠানগাঁও ও তালুকজগৎ জামে মসজিদে পাঠানগাঁও গ্রামের শফিক আলী ২০০ টাকা দান করেন। এনিয়ে শফিক আলী ও তার প্রতিপক্ষ গ্রামের কবির হোসেন সরকারের মধ্যে বাকবিতন্ডা হয়। ওইদিন বিকেলে কবির হোসেন সরকার শফিক আলী পক্ষের উপর অতর্কিত হামলা চালালে গুরুতর আহত হন তার চাচাতো ভাই নুরুল ইসলামসহ ৪ থেকে ৫ জন। এর ৬ দিনের মাথায় ২৮ এপ্রিল বৃহস্পতিবার সকালে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আহত কৃষক নুরুল ইসলামের মৃত্যু হয়।

এর আগে হামলার পরদিন শফিক আলী বাদি হয়ে বিশ্বনাথ থানায় ১৪ জনের নাম উল্লেখ করে একটি মামলা (মামলা নম্বর ১৫) দায়ের করলে পুলিশ ওইদিন প্রধান আসামি কবির হোসেন সরকারকে গ্রেপ্তার করে জেলে পাঠায়। এরপর আহত নুরুল ইসলাম মারা গেলে আদালতে ওই মামলায় ৩০২ ধারা সংযুক্তির জন্য আবেদন করে থানা পুলিশ। ওই হত্যা মামলা থেকে আগাম জামিন নিতে গেলে ৬ জনকে জেল হাজতে পাঠানো হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.