Sylhet Today 24 PRINT

চুনারুঘাটে সড়ক দখল করে চলছে ধান-খড় শুকানোর কাজ

চুনারুঘাট প্রতিনিধি |  ২৪ মে, ২০২২

হবিগঞ্জের চুনারুঘাটে রাস্তা দখল করে চলছে ধান ও খড় শুকানোর কাজ। এতে ভোগান্তিতে পড়েছেন পরিবহন চালক ও পথচারীরা। বৃষ্টিতে খড় ভিজে সড়কে লেপটে গিয়ে প্রায়ই ঘটছে ছোটখাটো দুর্ঘটনা।

সরেজমিনে দেখা যায়, আশপাশের বিল ও মাঠ থেকে ধান কেটে কৃষকরা বাড়িতে না নিয়ে পাকা রাস্তায় মাড়াই মেশিন বসিয়ে ধান মাড়াইয়ের কাজ করছেন। অনেকে আবার সড়কে চাতাল হিসেবেও ব্যবহার করছেন। শুকানো হচ্ছে ভেজা খড়ও।

এ সড়ক দিয়ে চলাচল করা সিএনজি অটোরিকশার এক চালক আকবর হোসেন বলেন, সড়কে দুর্ঘটনার অন্যতম কারণ  ধান মাড়াই ও  খড়  শুকানো। আমাদের প্রতিনিয়তই ভোগান্তিতে পড়তে হয় ের জন্য। ঘটছে ছোট-বড় দুর্ঘটনাও।

এদিকে এলাকার এক কৃষক মোতাব্বির আলী বলেন, গত  কয়েকদিনের টানা বর্ষণের কারণে বোরো ধান ও খড় নষ্ট হচ্ছে, মাঠে পানি জমাট বেধে থাকায় সেখানে ধান মারাই বা খড় শুকানো যাচ্ছে না।  পানি লেগে থাকলে ধানে  ভিজা ধানে চারা গজিয়ে যাবে, আর খড় পচে যাবে। তাই বাধ্য হয়ে রাস্তায় ধান ও খড় শুকানো হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক বলেন, সড়কের ওপর ধান মাড়াই, ধান ও খড়  শুকানোসহ খড়ের গাদা তৈরির কারণে নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে। এ বিষয়ে উপজেলা প্রশাসনের অভিযান  পরিচালিত হচ্ছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.