Sylhet Today 24 PRINT

মাঝখানে নির্বাচন ব্যবস্থা অগোছালো ছিল, এখন স্বচ্ছ প্রক্রিয়ায় হবে: ইসি

বিয়ানীবাজার প্রতিনিধি |  ২৯ মে, ২০২২

নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুৃর রহমান বলেছেন, বর্তমান নির্বাচন কমিশন ভোটের ইতিবাচক ইমেজ তৈরিতে বদ্ধপরিকর। সুষ্ঠু ভোট করতে সর্বশক্তি প্রয়োগ করা হবে। প্রয়োজনে প্রশাসনের কর্মকর্তাদেরও আইনের আওতায় আনা হবে।

রোববার সকালে তিনি সিলেটের বিয়ানীবাজার পৌরসভা নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার বলেন, ১৯৯১ সালের পর মাঝখানে কিছু সময় নির্বাচন ব্যবস্থা অগোছালো ছিল। এখন সবকিছু স্বচ্ছ প্রক্রিয়ায় অনুষ্ঠিত হবে। বর্তমান নির্বাচন কমিশন ল্যাংড়া নয়। আমরা সবকিছু সাংবিধানিক দায়িত্ব নিয়ে করবো। কে কোন দলের, কে কোন প্রতীকের তা দেখার সুযোগ নেই।

তিনি বলেন, ইভিএম মেশিনে কোন ত্রুটি নেই বলে পরীক্ষা-নিরিক্ষা করে বিজ্ঞজনরা মতামত দিয়েছেন। এই মেশিনের সবকিছু যেকোন সময় দেখা যাবে। ইভিএম দিয়ে ভোট কারচুপির কোন সুযোগ নেই। তিনি আরও বলেন, ভোট শুরুর পর শূণ্য থেকে গননা হচ্ছে কি-না তা প্রার্থীসহ এজেন্টদের দেখানো যাবে।

বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক নূরের সভাপতিত্বে এবং মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মৌলুদুর রহমানের পরিচালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মজিবুর রহমান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফয়সাল কাদের, অতিরিক্ত পুলিশ সুপার মো. জাকির হোসেন, রিটার্নিং কর্মকর্তা মো. আলমগীর হোসেন, সহকারি রিটার্নিং কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন, বিয়ানীবাজার অফিসার ইনচার্জ হিল্লোল রায়, মেয়র ও কাউন্সিলার প্রার্থীরা।

আগামী ১৫জুন বিয়ানীবাজার পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.