Sylhet Today 24 PRINT

মানুষ আছে না খেয়ে, সরকার ব্যস্ত পদ্মাসেতু নিয়ে: সিলেটে ফখরুল

নিজস্ব প্রতিবেদক |  ২৩ জুন, ২০২২

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের মানুষকে অভুক্ত রেখে সরকার পদ্মা সেতু নিয়ে উৎসব করছে। আমার মানুষ না খেয়ে আছে। বিনা চিকিৎসায় আছে। অথচ তারা পদ্মাসেতু নিয়ে ব্যস্ত।

তিনি বলেন, সিলেটের ৩০ লাখ বানভাসি মানুষের জন্য মাত্র ৬০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে। অথচ পদ্মাসেতু উদ্বোধনে শতকোটি টাকা খরচ করছে।

বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে সিলেটের জৈন্তাপুরে বন্যা দুর্গত এলাকা পরিদর্শন ও বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে সাংবাদিকদের সাথে আলাপকালে এমন অভিযোগ করেন তিনি।

উপজেলার খাজার মোকাম উচ্চ বিদ্যালয়ে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফখরুল বলেন , বন্যার দুর্গত মানুষের পাশে দাড়াতে সরকার ব্যর্থ হয়েছে। লক্ষ লক্ষ মানুষ ত্রাণের জন্য হাহাকার করলেও,  প্রধানমন্ত্রী গুটিকয়েক মানুষকে ত্রাণ দিয়ে দায়িত্ব শেষ করেছেন।

ফখরুল ইসলাম বলেন, সারদেশের মানুষ যখন দুর্যোগে হাহাকার করছে, সরকার তখন পদ্মাসেতু নিয়ে উৎসবে মেতেছে।

২০০৪ সালের বন্যায় খালেদা জিয়া মানুষের দ্বারে দ্বারে পৌঁছে দিয়েছেন- কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেলিকপ্টারে করে ঘুরে গেছেন বলে মন্তব্য করেন ফখরুল ইসলাম আলমগীর।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

তিনি বলেন, বিএনপি জনগণের দল বলেই জনগণের কাছে এসেছে, আওয়ামী লীগ জনগণের তোয়াক্কা করে না বলে এই দুর্যোগেও তারা জনগণের পাশে নেই।

ত্রাণ বিতরণে যাওয়ার আগে সিলেটে এসেই হযরত শাহজালালের (র.) মাজার জিয়ারত করেন ফকরুল ও টুকু। বিকেলে তারা নগরের বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণ করবেন বলে জানা গেছে।

ত্রাণ বিতরণ কালে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরীসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ত্রাণের জন্য মানুষ হাহাকার করছে উল্লেখ করে সরকার উৎখাতের জন্য ঐক্যবদ্ধ আন্দোলনের আহ্বান জানান তিনি।

এরয়াগে গত মঙ্গলবার সিলেটের বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বন্যার্তদের মাঝে ত্রাণও বিতরণ করেন তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.