Sylhet Today 24 PRINT

দুর্গম এলাকায় পৌঁছানোর চেষ্টা চলছে: সুনামগঞ্জে সেনাপ্রধান

সুনামগঞ্জ প্রতিনিধি |  ২৩ জুন, ২০২২

প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মিলেমিশে কাজ করছে; সরকারের প্রতিটি অংশ সর্বোচ্চ চেষ্টা করছে।

সুনামগঞ্জে বন্যাকবলিত এলাকা পরিদর্শন করে এ কথা বলেছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন।

তিনি বৃহস্পতিবার সদর উপজেলার বন্যাকবলিত এলাকা পরিদর্শন করেছেন। এরপর পৌরসভা কার্যালয়ে ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

সেনাপ্রধান বলেন, ‘আমি এখানে এসেছি সরেজমিন দেখতে যে আমাদের সেনাসদস্যরা কত কষ্ট করছেন। তাদের কী কী অসুবিধা হচ্ছে তা অনুযায়ী ব্যবস্থা নেয়ার জন্য। সেই সঙ্গে আমরা সরেজমিন এখানে দেখে একটি ধারণা নিয়ে গেলাম, পরবর্তী সময়ে উন্নতি আরও কত বাড়াতে হবে সে ব্যাপারে আমি নির্দেশনা দিয়ে গেলাম।

‘এটি একটি প্রাকৃতিক দুর্যোগ। আমরা সবাই মিলে এটি মোকাবিলা করছি। আমি এ কথা বলতে পারি, সরকারের প্রতিটি অর্গান তাদের সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে। এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী সুনির্দিষ্ট দিকনির্দেশনা দিয়েছেন। আমরা সেই অনুযায়ী আমাদের প্রয়োজনীয় দায়িত্ব পালন করছি।

‘এ দায়িত্ব সবাই মিলে একসঙ্গে পালন না করলে সাফল্য আসবে না। তাই সবার সহযোগিতা আমি চাচ্ছি।’

সেনাপ্রধান আরও বলেন, ‘আমরা শতভাগ কাজ করতে পারছি না, কিন্তু আমাদের আন্তরিকতার অভাব নেই। আমরা চেষ্টা করছি যত বেশি দুর্গম এলাকায় পৌঁছাতে পারি। শহরের পরিস্থিতি অনেক ভালো হয়েছে, সেখান থেকে আমাদের আরও দূরে যেতে হবে।’

বন্যাপরবর্তী পরিস্থিতি মোকাবিলায় সরকারের সর্বোচ্চ মহলের দৃষ্টি আছে জানিয়ে তিনি বলেন, ‘বন্যাপরবর্তী যে দুর্দশাগুলো হবে তা মোকাবিলায় প্রয়োজনে আমরা অগ্রিম পদক্ষেপ নিচ্ছি। আমার সঙ্গে ডাইরেক্টর জেনারেল অফ মেডিক্যাল সার্ভিস আছেন। অনেকগুলো মেডিক্যাল টিম কাজ করছে।

‘বন্যা যখন কমে যাবে এই স্বাস্থ্যসংক্রান্ত অসুবিধা আরও বাড়বে। গবাদিপশু-সংক্রান্ত অসুবিধাসহ অন্য নানান অসুবিধা আসবে। সেগুলোকে দূর করার জন্য যা যা করণীয় সে লক্ষ্যে কাজ করছি, যাতে করে এটিকে সুন্দরভাবে মোকাবিলা করতে পারি।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.