Sylhet Today 24 PRINT

ঢাবির ভর্তি পরীক্ষার মেধা তালিকায় শান্তিগঞ্জের সুমাইয়া

শান্তিগঞ্জ প্রতিনিধি |  ০৫ জুলাই, ২০২২

প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গ’ ইউনিটের মেধা তালিকায় স্থান পেয়ে বিশ্ববিদ্যালয়টি লেখাপড়া করার সুযোগ পেয়েছেন শান্তিগঞ্জ উপজেলার মেয়ে সুমাইয়া আক্তার। সুমাইয়া উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নের পাগলা বাজারের বাসিন্দা মো. কবির মিয়ার মেয়ে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধা তালিকায় ৩৮০ নং স্থান অর্জন করেছেন। তার বাবা একজন ব্যবসায়ী।

সুমাইয়া আক্তার ২০১৯ সালে শান্তিগঞ্জ উপজেলার পাগলা সরকারি মডেল হাইস্কুল এন্ড কলেজ থেকে বাণিজ্য বিভাগে জিপিএ-৫ পেয়ে এসএসসি পাশ করেন। পরে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে সিলেটের উইমেনস মডেল কলেজ থেকে বাণিজ্য বিভাগেও জিপিএ-৫ পেয়ে এইচএসসি পাশ করেন। উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে চান সুমাইয়া আক্তার।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সুযোগ পাওয়ার ব্যাপারে সুমাইয়া আক্তার বলেন, আমি আল্লাহর শুকর আদায় করছি। আলহামদুলিল্লাহ্‌। আমার এ ফলাফলের জন্য মা-বাবা ও সকল শিক্ষকবৃন্দের কাছে কৃতজ্ঞ। ব্যবসা বিজ্ঞানে উচ্চশিক্ষা অর্জনের পর আমি একজন অর্থনীতিবিদ হয়ে দেশের অর্থনীতিতে ভূমিকা রাখতে চাই। সকলেই আমার জন্য দোয়া করবেন। আমি যেন উচ্চ শিক্ষা অর্জন করে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে পারি।

সুমাইয়ার কৃতিত্বপূর্ণ এ অর্জনের জন্য খুশি তার মাধ্যমিক স্কুলের শিক্ষকবৃন্দ। পাগলা সরকারি মডেল হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সৈয়দ রমিজ উদ্দিন উচ্ছ্বাস প্রকাশ করে বলেন- এর আগে আমাদের আরেকজন ছাত্রী শায়লা ইসলাম নিপাও ঢাবিতে পড়ার সুযোগ পেয়েছে। এরই ধাবাহিকতকায় সুমাইয়াও সুযোগ পেলো। এটা অবশ্যই আমাদের জন্য উচ্ছ্বাস বা আনন্দের খবর। পাঁচটি বছর যাদের পড়িয়েছি তাদের সাফল্যে আমাদের বুকের ছাতি চওড়া হয়। সুমাইয়া মানুষের মতো মানুষ হোক, শুভ কামনা তার জন্য।

উইমেনস মডেল কলেজের অধ্যক্ষ আবদুল ওয়াদুদ তাপাদার এক বিবৃতিতে মহান রবের নিকট শুকরিয়া আদায় করেন। পাশাপাশি যাদের ঐকান্তিক প্রচেষ্টায় সুমাইয়ার এ সাফল্য সেসকল সহকর্মীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.