Sylhet Today 24 PRINT

ভুল নম্বরে প্রবাসীর বিকাশের টাকা, ফিরিয়ে দিলেন ওসি

জুড়ী প্রতিনিধি: |  ২৭ জুলাই, ২০২২

সৌদি আরব থেকে গত ২৪ জুন বিকাশে দেশে ২৫ হাজার টাকা পাঠান জুড়ী উপজেলার জায়ফরনগর গ্রামের সৌদি প্রবাসী আবু বক্কর সিদ্দিক। কিন্তু টাকাগুলো চলে যায় একটি ভুল নম্বরে। পরবর্তীতে দেশে টাকা না আসায় খোঁজ খবর নিয়ে জানতে পারেন যে নম্বরে টাকা পাঠানো হয়েছে সেখানকার (সৌদি) দোকানদারের কারণে একটি নম্বর ভুল হওয়ায় টাকাগুলো অন্য একটি বিকাশ নম্বরে চলে গেছে।

এ ঘটনায় সৌদি প্রবাসীর ভাই জুড়ী থানার ওসি সঞ্জয় চক্রবর্তীর কাছে লিখিত অভিযোগ দেন। অভিযোগের প্রক্ষিতে ওসি ওই নম্বরের ব্যক্তিকে সনাক্ত করেন। তার বাড়ি বগুড়ার দৌলতপুর থানার রামেশ্বরপুর গ্রামে।

জুড়ী থানার ওসি সঞ্জয় চক্রবর্তী দৌলতপুর থানা ওসিকে বিষয়টি মোবাইল ফোনে অবগত করেন। এরপর ২৫ জুলাই রাতে এসআই আব্দুল খালেক ওই ব্যক্তিকে (আল আমিন) থানায় ডেকে আনেন। পরবর্তীতে ওই ব্যক্তি টাকার কথা স্বীকার করে টাকা ফেরত দিলে এসআই আব্দুল খালেক টাকার মালিকের ভাইকে বিকাশে টাকাগুলো প্রেরণ করেন।

সৌদি প্রবাসী আবু বক্কর সিদ্দিক মোবাইল ফোনে এ প্রতিবেদককে বলেন, দোকানদারের ভুলে টাকাগুলো ভুল নম্বরে যাওয়ায় আমি চিন্তিত ছিলাম। আমার অর্ধেক মাসের বেতনের ওই টাকাগুলো ফিরে পাওয়ায় আমি অনেক খুশি। আমাদের দেশের আইনের মানুষগুলো চেষ্টা করলে অনেক অসাধ্য কাজ সাধন করতে পারেন। এর উদাহরন হয়ে থাকবে এই টাকাগুলো।

জুড়ী থানার ওসি সঞ্জয় চক্রবর্তী বলেন, জনৈক প্রবাসীর ভাই এবং প্রবাসী আমার সাথে যোগাযোগ করেন। আমি ওই নম্বরের ব্যক্তির ভোটার তালিকা সংগ্রহ করি। তার ঠিকানা খুঁজে বের করি। পরবর্তীতে সেখানকার ওসির সাথে যোগাযোগ করে টাকাগুলো ফেরত আনার ব্যবস্থা করি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.