Sylhet Today 24 PRINT

বাবার নামের ভুল দোষী না হয়েও ৩ দফা জেলে

হবিগঞ্জ প্রতিনিধি: |  ০৮ আগস্ট, ২০২২

প্রতীকী ছবি

হবিগঞ্জে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিপিডিবি) দায়ের করা মামলায় আসামির বাবার নাম ভুল হওয়ার জেরে দোষী না হয়েও তিনবার কারাগারে যেতে হয়েছে গিয়াস উদ্দিন নামে এক ব্যক্তিকে। এ ঘটনায় ভয় পেয়ে তার সন্তানরা শহরের বাসা ছেড়ে গ্রামের বাড়ি চলে গেছে। বিদ্যুৎ বিভাগের এমন ভুলে চরম উৎকণ্ঠায় দিন কাটাচ্ছে পরিবারটি।

জানা গেছে, হবিগঞ্জ শহরের মোহনপুর এলাকার বাসিন্দা গিয়াস উদ্দিন আহমেদ নামে এক ব্যক্তির ৮৪ হাজার টাকা বিদ্যুৎ বিল বকেয়া থাকায় ২০২১ সালের ১৫ এপ্রিল তার বিরুদ্ধে মামলা করেন বিপিডিবির সহকারী প্রকৌশলী আনছার আলী। তবে আসামির বাবার নামের জায়গায় সামছুদ্দিন আহমেদের পরিবর্তে ভুলে নুরুল ইসলাম উল্লেখ করা হয়।

এ কারণে পুলিশ সামছুদ্দিনের ছেলের পরিবর্তে নুরুল ইসলামের ছেলে গিয়াস উদ্দিনকে ১৩ এপ্রিল গ্রেপ্তার করে। পরে ১১ মে ও ২৬ মে আরও দুই দফা গ্রেপ্তার করা হয় তাকে। প্রতিবারই আদালত থেকে জামিনে মুক্ত হয়েছেন তিনি। এ বিষয়ে প্রতিকার চেয়ে ভুক্তভোগী ব্যক্তি বিপিডিবির বিক্রয় ও বিতরণ বিভাগে আবেদন করেও সাড়া পাননি।

গিয়াস উদ্দিন বলেন, ‘বাবার নাম ভুলের জেরে এ পর্যন্ত পুলিশ তিনবার আমাকে গ্রেপ্তার করেছে। এতে আমার ছেলে-মেয়ে ভয় পেয়ে শহরের বাসা ছেড়ে গ্রামে চলে গেছে। প্রতিবার জামিন নিতে আমাকে ব্যাপক হয়রানির শিকার হতে হয়েছে। আমি এর বিচার চাই।’

এ বিষয়ে হবিগঞ্জ বিপিডিবর নির্বাহী প্রকৌশলী আব্দুলল্গাহ আল মামুন বলেন, ‘এমনটি হওয়ার কথা নয়। বিষয়টি আমার জানা নেই।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.