Sylhet Today 24 PRINT

কমলগঞ্জে সাংবাদিককে কোপানোর ঘটনায় আটক ২, বিক্ষোভ

কমলগঞ্জ প্রতিনিধি: |  ১৪ আগস্ট, ২০২২

মৌলভীবাজারের কমলগঞ্জের উবাহাটা এলাকায় দৈনিক খবরপত্রের কমলগঞ্জ প্রতিনিধি ও কমলগঞ্জ প্রেসক্লাবের সদস্য আব্দুল বাছিত থানের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় জড়িত সন্দেহে ২ জনকে আটক করে আদালতে প্রেরণ করেছে  পুলিশ। আটককৃতরা হলেন- রহিমপুর ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামের মৃত তাহির মিয়ার ছেলে আকলিছ মিয়া (৪২) ও মকবুল মিয়া (৩৮)।

শনিবার দিবাগত রাত তিনটার দিকে কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) আব্দুর রাজ্জাকের নেতৃত্বে পুলিশের একটি দল তাদেরকে আটক করে। আটককৃতদের ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে রোববার দুপুরে মৌলভীবাজার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। এছাড়া এ ঘটনায় পুলিশ আরো ২ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়ে আসলেও রোববার সকালে জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে আত্মীয় স্বজনের জিম্মায় ছেড়ে দেয়।

কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইয়ারদৌস হাসান ২ জন আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, যত দ্রুত সম্ভব সাংবাদিক বাছিতের উপর হামলার ঘটনায় প্রকৃত আসামীদের খোঁজে বের করে আইনের আওতায় আনার জন্য সব ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে। ইতিমধ্যে সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদও করা হচ্ছে। এঘটনায় কোন ছাড় দেয়া হবে না বলে তিনি সাংবাদিকদের আশ্বস্থ করেন।
তিনি আরো বলেন, ঘটনার পর থেকে পুলিশ ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন সরেজমিন তদন্তসহ আসামীদের গ্রেপ্তারের চেষ্টা করছে।

সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ: আব্দুল বাছিত থানের উপর হামলার প্রতিবাদে কমলগঞ্জে কর্মরত সাংবাদিকদের আয়োজনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে উপজেলা চৌমুহনা চত্বরে সর্বস্থরের সাংবাদিকরা এই প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করেন।

সাপ্তাহিক কমলগঞ্জের কাগজ পত্রিকার সম্পাদক ও পৌর মেয়র মো. জুয়েল আহমদের সভাপতিত্বে ও মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক সাংবাদিক সাজিদুর রহমানের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন শ্রীমঙ্গল প্রেসক্লাবের সহ সভাপতি ইসমাইল মাহমুদ, কমলগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতি নূরুল মোহাইমীন মিল্টন, কমলগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি প্রনীত রঞ্জন দেবনাথ, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মশাহিদ আহমদ, জুসেফ আলী চৌধুরী সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জু, এম, এ, ওয়াহিদ রুলু, শাহীন আহমেদ, নির্মল এস পলাশ, এম. এ. হামিদ, জুড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সুমন, জুড়ি রিপোর্টার্স ইউনিটির সভাপতি মনিরুল ইসলাম প্রমুখ নেতৃবৃন্দ। সমাবেশে নিরাপদ সড়ক চাই কমলগঞ্জ উপজেলা কমিটি, উপজেলা চৌমুহনী বাজার ব্যবসায়ী সমিতি একাত্মতা প্রকাশ করেন।

সমাবেশে বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, সন্ত্রাসীদের উপর্যুপরি ছুরিকাঘাতে সাংবাদিক আব্দুল বাছিতের অবস্থা আশঙ্কাজনক। সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে সে জীবনমৃত্যুর সন্ধিক্ষনে লড়ছে। অনিয়ম, দুর্ণীতি নিয়ে সংবাদ প্রকাশে সাংবাদিকরা চরম নিরাপত্তাহীনতায়। প্রকাশ্য দিবালোকে আব্দুল বাছিতের উপর হামলাকারী ও পরিকল্পনাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

উল্লেখ্য, গত শনিবার (১৩ আগস্ট) দুপুর দেড়টায় কমলগঞ্জ-মুন্সীবাজার সড়কের উবাহাটা এলাকায় মোটরসাইকেল যোগে ৩ জন সন্ত্রাসী সাংবাদিক আব্দুল বাছিত খান এর মোটরসাইকেলের গতিরোধ করে তার হাত, পা, মাথাসহ বিভিন্ন স্থানে উপর্যুপরি ছুরিকাঘাত করে। পরে সন্ত্রাসীরা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। এ সময় সাংবাদিকের সাথে থাকা আরেক সহকর্মী আমিনুল ইসলাম হিমেল চিৎকার শুরু করলে স্থানীয় লোকজন ছুটে এসে গুরুতর আহত অবস্থায় আব্দুল বাছিতকে উদ্ধার করে সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.