Sylhet Today 24 PRINT

ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে বড় ভাইয়ের ‘কটূক্তি’, ছোট ভাই গ্রেপ্তার

কুলাউড়া প্রতিনিধি |  ১০ সেপ্টেম্বর, ২০২২

গ্রেপ্তারকৃত আব্দুল মোক্তাদির মনু

ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তিমূলক স্ট্যাটাস দেয়ার অভিযোগে যুক্তরাজ্যে বসবাসরত এক ব্যক্তির ভাইকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃত আব্দুল মোক্তাদির মনু স্থানীয় রাউৎগাঁও ইউনিয়ন পরিষদের সদস্য এবং উপজেলা বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক। শুক্রবার রাতে তাকে গ্রেপ্তার করে কুলাউড়া থানা পুলিশ। এরপর শনিবার মৌলভীবাজার আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।

মোক্তাদিরের ভাই আব্দুর রব ভুট্টো যুক্তরাজ্য প্রবাসী। তিনি ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তিমূলক স্ট্যাটাস দেন বলে অভিযোগ পুলিশের।

পুলিশ জানায়, উপজেলার রাউৎগাঁও ইউনিয়নের বাসিন্দা যুক্তরাজ্য প্রবাসী আব্দুর রব ভুট্টো ১/১১ এর সময় পর্তুগালে যান। সেখান থেকে পরবর্তীতে যুক্তরাজ্যে পাড়ি জমান আব্দুর রব। যুক্তরাজ্য থেকে বিভিন্ন সময় নিজের ফেসবুক আইডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা ও দেশ বিরোধী স্ট্যাটাস দেন। বিষয়টি গোয়েন্দা সংস্থার নজরে আসলে তারা আব্দুর রব ভুট্টোর দেশে থাকা পরিবারের প্রতি নজরদারি শুরু করে।

পুলিশ আরও জানায়, এরই প্রেক্ষিতে পুলিশ আব্দুর রবের ছোট ভাই রাউৎগাঁও ইউনিয়নের সদস্য আব্দুল মোক্তাদির মনুকে শুক্রবার রাতে গ্রেপ্তার করে কুলাউড়া থানায় নিয়ে যান। শনিবার গ্রেপ্তারকৃত আব্দুল মোক্তাদির মনুকে মৌলভীবাজার আদালতে সোপর্দ করে।

এ ব্যাপারে কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুছ ছালেক বলেন, যুক্তরাজ্য প্রবাসী আব্দুর রব ভুট্টো প্রধানমন্ত্রী ও রাষ্ট্রবিরোধী ফেসবুক স্ট্যাটাস দিচ্ছেন গোয়েন্দা সংস্থার কাছে এমন তথ্য রয়েছে।  তার সাথে ছোট ভাই আব্দুল মোক্তাদির মনুর যোগসাজশ আছে কিনা এজন্য থানায় তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তাকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.