Sylhet Today 24 PRINT

দিরাই পৌরসভার বাজেট ঘোষণা

দিরাই প্রতিনিধি |  ১১ সেপ্টেম্বর, ২০২২

রাস্তা ও অবকাঠামো নির্মাণ খাতে সর্বোচ্চ বরাদ্দ দিয়ে দিরাই পৌরসভার ২০২২-২০২৩ অর্থ বছরে ৩৬ কোটি ৪৫ লক্ষ ৫৫ হাজার ৭ শত ৭৬ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

রোববার (১১ সেপ্টেম্বর) দুপুরে পৌর কার্যালয়ের সম্মেলন কক্ষে এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র বিশ্বজিৎ রায় বিশ্ব।

বাজেটের রাজস্ব আয় ধরা হয়েছে ২ কোটি ৫৬ লক্ষ ৩০ হাজার টাকা। রাজস্ব ব্যয় ২ কোটি ৫৫ লক্ষ ৭৫ হাজার টাকা। উন্নয়ন বরাদ্দ ৩৩ কোটি ৮৯ লক্ষ ৮০ হাজার টাকা। ব্যয় ৩৩ কোটি ৮৭ লক্ষ টাকা। রাস্তা ও অবকাঠামো নির্মাণ ১৭ কোটি ৫০ লক্ষ টাকা।

এ সময় কাউন্সিলর বৃন্দ, উচ্চমান সহকারী মহিবুর রহমান, কর নির্ধারক দেলোয়ার হোসেন, কর আদায়কারী আশীষ রায় ও স্থানীয় গনমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন ।

বাজেট বক্তৃতায় মেয়র বিশ্বজিৎ রায় বলেন, বিগত স্মরণ কালের ভয়াবহ বন্যায় পৌর শহরের রাস্তা ঘাটের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এই জন্য এই বছর বাজেটে নির্মাণ ও অবকাঠামো খাতে সর্বোচ্চ বরাদ্দ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, পৌরসভার নিজস্ব আয় কম থাকায় আশানুরূপ উন্নয়ন করতে বাধাগ্রস্ত হচ্ছে। আমি আশাবাদী বর্তমান আওয়ামী লীগ সরকারের একজন প্রতিনিধি হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা উন্নয়ন খাতে অতিরিক্ত বরাদ্দ দিয়ে পৌরসভার উন্নয়ন তরান্বিত করবেন। জনগণের কাছে নির্বাচনের সময় ওয়াদাকৃত উন্নয়ন কাজ সমাপ্ত করতে গণমাধ্যম কর্মীসহ তিনি সবার সহযোগিতা কামনা করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.