Sylhet Today 24 PRINT

দুই দশক পর বিয়ানীবাজার যুবলীগের কমিটি গঠনের তোড়জোড়

বিয়ানীবাজার প্রতিনিধি |  ২৪ সেপ্টেম্বর, ২০২২

প্রায় দুই দশক পর নতুন নেতৃত্ব পাওয়ার সম্ভাবনা সৃষ্টি হয়েছে বিয়ানীবাজার উপজেলা ও পৌর যুবলীগে। স্থানীয় যুবলীগের নেতাকর্মীরা এখন তাই চনমনে। জেলা যুবলীগ বিয়ানীবাজারের দু’টি ইউনিটে কমিটি গঠন নিয়ে ব্যস্ত। শিগগিরই সিলেট জেলা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের পর স্থানীয় কমিটি ঘোষণা করা হতে পারে।

উপজেলা ও পৌর যুবলীগের নেতাকর্মীরা জানান, সামনে জাতীয় নির্বাচন আসছে। নানা প্রেক্ষিতে এই নির্বাচনকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। এই নির্বাচনকে সামনে রেখে যুবলীগ সম্ভাব্য সব পরিস্থিতির জন্য দলকে প্রস্তুত করছে। নেতাকর্মীদের সক্রিয় ও উদ্ধুদ্ধ করতে দেওয়া হচ্ছে কমিটি।

জানা যায়, সর্বশেষ আব্দুল কুদ্দুছ টিটুকে আহবায়ক, ছফর উদ্দিন লোদী ও জুবের আহমদকে যুগ্ম আহবায়ক করে বিয়ানীবাজার উপজেলা যুবলীগের কমিটি গঠন করা হয়। তবে এই কমিটি দীর্ঘ সময় পরও পূর্ণাঙ্গ রুপ পায়নি। এখানে যুবলীগের কমিটি গঠনের আশা ছেড়ে দিয়েছিলেন নেতাকর্মীরা।

যদিও সম্প্রতি জেলা যুবলীগ বিয়ানীবাজারে কমিটি গঠনের জন্য জীবন বৃত্তান্ত আহবানের পর ফের নড়েচড়ে বসেন নেতৃত্বে আসতে আগ্রহীরা। এখানকার দু’টি ইউনিটের পদ-প্রত্যাশী নেতাদের শতাধিক সংখ্যক জীবন বৃত্তান্ত জমা পড়েছে জেলায়। দীর্ঘ কয়েক বছর এসব ইউনিটে নতুন কমিটি না হওয়ায় পদপ্রত্যাশীদের তালিকাও দীর্ঘ।

বর্তমানে জীবন বৃত্তান্ত যাচাইবাছাই চলছে বলে জানিয়েছেন জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ। তিনি বলেন, ‘আমরা সক্রিয়, পরিচ্ছন্ন নেতৃত্ব গড়তে চাই। রাজাকারের সন্তান, অনুপ্রবেশকারী কেউ কমিটিতে স্থান পাবে না।’যুবলীগ নেতারা বলছেন, কমিটি গঠনের খবরে উপজেলার সবখানেই এখন নেতা-কর্মীরা উৎফুল্ল, চনমনে। এই মনোভাব ধরে রাখতে ধারাবাহিকভাবে নানা কর্মসূচিও বাস্তবায়ন করা হবে।

সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ আরো বলেন, ‘নেতা-কর্মীরা মাঠে আছেন। সংগঠনকে আরও সুসংগঠিত করতে আমাদের কাজ চলছে।’

সূত্র জানায়, বিয়ানীবাজারে পদ প্রত্যাশীদের মধ্যে সাবেক ভিপি সাইফুল ইসলাম নিপু, কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন, যুবলীগ নেতা মিলাদ মো. জয়নুল ইসলাম, সুহেল আহমদ রাশেদ, সাব্বির আহমদ, অজিত আচার্য, নাজিম উদ্দিন, হানিফ ইফতেখার, জাহিদ আহমদ রাজু, কেএইচ সুমন, সরওয়ার হোসেন, কামরান হোসেন, ছালেখ আহমদ, ইকবাল হোসেন একন, ওয়াহিদুজ্জামান টিটন, জাবেদ আহমদ, মুর্শেদ আহমদ সুভাষ, মাসুম আহমদ, শামীম আহমদ, রায়হান আহমদসহ অন্তত: শতাধিক যুবনেতা জেলা যুবলীগের কাছে জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন।

বিভিন্ন সূত্র জানায়, উপজেলায় ১জন আহবায়ক, ২ জন যুগ্ম আহবায়ক এবং বাকীদের সদস্য করে কমিটি ঘোষণা করা হবে। পৌরশাখায়ও একই প্রক্রিয়া অনুসরণ করা হতে পারে।

বিয়ানীবাজার উপজেলা যুবলীগের পদ প্রত্যাশী যুবলীগ নেতা মিলাদ মো. জয়নুল ইসলাম বলেন, দীর্ঘ দিন বিয়ানীবাজার উপজেলা যুবলীগের কমিটি না থাকায় আওয়ামী রাজনীতি মূখ থোবড়ে পড়েছে। আমরা জীবনবৃতান্ত জমা দিয়েছি। অতি শীঘ্রই কমিটি গঠন করা একন সময়ের দাবী।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.