Sylhet Today 24 PRINT

সিলেটে ট্রাক মালিক সমিতির নেতৃত্ব নিয়ে দুই পক্ষ মুখোমুখি

নিজস্ব প্রতিবেদক: |  ২৫ সেপ্টেম্বর, ২০২২

সিলেট জেলা ট্রাক পিকআপ কার্ভার্ড ভ্যান মালিক সমিতির নেতৃত্ব নিয়ে সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরোধ প্রকাশ্যে এসেছে। বিরোধের বিষয়টি এতদিন দুই পক্ষ অস্বীকার করলেও শনিবার সমিতির সাধারণ সম্পাদক ফয়জুল ইসলামের সংবাদ সম্মেলনের পর বিষয়টি প্রকাশ্যে আসে। এর আগে উভয় পক্ষ পরস্পরকে পাল্টাপাল্টি বহিষ্কারের ঘোষণা দেয়।

সংবাদ সম্মেলনে সমিতির সভাপতি গোলাম হাদী ছয়ফুলের বিরুদ্ধে সংগঠনবিরোধী কার্যকলাপ, তহবিল আত্মসাৎ ও সমিতির নেতৃবৃন্দের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ এনে তাকে বহিস্কার করে সাধারণ সম্পাদক পক্ষ। এর আগে গত শনিবার রাতে জরুরি সভায় একই অভিযোগে ফয়জুল ইসলাম, কোষাধ্যক্ষ মোহিদ মিয়াসহ তিনজনকে সংগঠন থেকে সাময়িক বহিস্কার করেন ছয়ফুল।

নগরীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে সমিতির সমাজকল্যাণ সম্পাদক রিমাদ আহমদ রুবেল লিখিত বক্তব্যে উল্লেখ করেন, সভাপতির দায়িত্বে থাকা গোলাম হাদী ছয়ফুলকে বিভিন্ন অভিযোগে সংখ্যাগরিষ্ঠ সদস্যের উপস্থিতিতে গত ১৫ সেপ্টেম্বর বিশেষ সভায় বহিষ্কার করা হয়। বহিষ্কারের বিষয়টি রেজল্যুশন করে ১৭ সেপ্টেম্বর তাকে জানানোও হয়।

তবে তার সামাজিক অবস্থানের কথা বিবেচনা করে গণমাধ্যমে বিষয়টি জানানো হয়নি। কিন্তু ১৭ সেপ্টেম্বর সমিতির ৩১ সদস্যের কার্যকরী কমিটি ১১ অনুসারীকে সঙ্গে নিয়ে ছয়ফুল গণমাধ্যমে জানান, সাধারণ সম্পাদক ফয়জুল ইসলাম ও কোষাধ্যক্ষ মোহিদ মিয়াসহ তিনজনকে সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে সমিতির নেতৃত্ব নিয়ে বিরোধের বিষয়টি স্বীকার করলেও তহবিল, আয়-ব্যয়, গঠনতন্ত্রসহ বিভিন্ন বিষয় খোলাসা করতে পারেননি ট্রাক মালিক সমিতির নেতারা। এ সময় সমিতির ভারপ্রাপ্ত সভাপতি শাহানুর রহমান, সহসভাপতি পুলক কবির চৌধুরী, মোহাম্মদ মোছাব্বির, আরিফ আহমদ সুমন, নারায়ণ পুরকায়স্থ ফনি, কয়েছ আহমদ, সাধারণ সম্পাদক ফয়জুল ইসলাম, সহসাধারণ সম্পাদক কয়ছর আলী জালালী প্রমুখ উপস্থিত ছিলেন।

অভিযোগ প্রসঙ্গে সংগঠনের সভাপতি গোলাম হাদী ছয়ফুল সমকালকে জানান, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ মিলে সংগঠনের ২০২১-২২ অর্থবছরের আয়-ব্যয়ের হিসাবের ৩ লাখ ৭২ হাজার টাকা দীর্ঘদিনেও পরিশোধ না করায় তাদের বহিষ্কার করা হয়েছে। তারা আমাকে কীভাবে বহিষ্কার করবে? তাদের অপরাধ ঢাকতে এখন পাল্টা অভিযোগ তুলে সংগঠনের সুনাম ক্ষুণ্ণ করছে। এ ছাড়া তারা যে সভা করে আমাকে বহিষ্কারের কথা জানিয়েছে, সেই সভায় উপস্থিত দেখানো পাঁচজনই বিষয়টি জানেন না। বিরোধের বিষয়টি অভিভাবক সংগঠনের নেতারা সমাধানে উদ্যোগ নিয়েছেন বলে জানান ছয়ফুল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.