Sylhet Today 24 PRINT

নির্বিঘ্নে দুর্গাপূজা উদযাপনে সিসিকে কন্ট্রোল রুম চালু

নিজস্ব প্রতিবেদক |  ০২ অক্টোবর, ২০২২

সিলেটে শারদীয় দুর্গাপূজা নির্বিঘ্ন ও আনন্দদায়ক করতে ২৪ ঘণ্টা জরুরি সেবা নিশ্চিতে কন্ট্রোল রুম খোলা হয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক) এলাকায়।  সিসিকের গণসংযোগ বিভাগ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করা হয়েছে।

এতে বলা হয়, পূজা উপলক্ষে ১ থেকে ৫ অক্টোবর পর্যন্ত সার্বক্ষণিক জরুরি সেবা নিশ্চিতে একটি কন্ট্রোল রুম সেবা চালু করা হয়েছে। কন্ট্রোল রুমের সার্বিক তত্ত্বাবধান করবেন সিলেট সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ হানিফুর রহমান।

এছাড়া কন্ট্রোল রুম থেকে ২৪ ঘণ্টা সেবা চালু রাখতে সিসিকের আরও ১০ কর্মকর্তা-কর্মচারীকে দায়িত্ব দেওয়া হয়েছে। কন্ট্রোল রুম নম্বর ১০৭, নগর ভবন, সিলেট সিটি করপোরেশন, সিলেট।

এদিকে, শারদীয় দূর্গাপূজা উপলক্ষে সনাতন ধর্মাবলম্বী সকল নাগরিকদের শুভেচ্ছা জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

এক শুভেচ্ছা বার্তায় মেয়র আরিফ বলেন, দূর্গাপূজা বাঙালি হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় অনুষ্ঠান। সিলেটের সকল পূজারি ও দর্শনার্থীদের স্বাস্থ্যবিধি মেনে পূজা আয়োজনের অনুরোধ জানান সিসিক মেয়র।

তিনি বলেন, নানা জাতি ধর্মের মানুষের একত্র বসবাসের কারণে সিলেটের সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল অতীত রয়েছে। সম্প্রীতির সেই ঐতিহ্য অটুট রাখতে নগরবাসির সহযোগিতা কামনা করেন তিনি।

পূজা উদযাপন নির্বিঘ্ন করতে সিলেট সিটি করপোরেশন এলাকার রাস্তা ঘাট থেকে নির্মাণসামগ্রী সরিয়ে নিতে সংশ্লিষ্টদের অনুরোধ জানান। নগরের রাস্তায় অবৈধভাবে গাড়ি পার্কিং, ফুটপাত দখল করে পথচারীদের চলাচলে বিঘ্ন না ঘটানোর আহবানও জানান মেয়র আরিফুল।

এছাড়া সিলেট সিটি করপোরেশন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বর্ধিত এলাকাসহ মোট ৭৫টি পূজামণ্ডপের জন্য আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.