Sylhet Today 24 PRINT

চুনারুঘাটে অবৈধভাবে বালু তোলায় ৪ লাখ টাকা জরিমানা

শঙ্কর শীল, চুনারুঘাট: |  ১৪ নভেম্বর, ২০২২

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় অবৈধভাবে বালু তোলার অপরাধে এক যুবককে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১৪ নভেম্বর) বিকেলে ভ্রাম্যমাণ আদালতের এক অভিযানে তাকে এই জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিদ্ধার্থ ভৌমিক।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সোমবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের কাছে খবর আসে উপজেলার ৪ নম্বর পাইকপাড়া ইউপির ধুলিয়াবরা এলাকায় খননযন্ত্র দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে। এমন খবর পেয়ে সেখানে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিদ্ধার্থ ভৌমিক অভিযান পরিচালনা করেন। এসময় শফিক মিয়া নামের এক যুবককে অবৈধভাবে বালু উত্তোলন করার সময় হাতেনাতে আটক করা হয়। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট সিদ্ধার্থ ভৌমিক অবৈধভাবে বালু তোলার অপরাধে অভিযুক্ত শফিক মিয়াকে চার লাখ টাকা জরিমানা করেন। এসময় প্রায় ৪ হাজার ঘনফুট বালু জব্দ এবং অবৈধবালু উত্তোলনে ব্যবহৃত সরঞ্জামাদি বিনষ্ট করা হয়।চুনারুঘাট থানা পুলিশের একটি দল অভিযানে সহায়তা করে।

জরিমানার বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিদ্ধার্থ ভৌমিক বলেন, ‘অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।’

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে একটি চক্র চুনারুঘাট উপজেলার বিভিন্ন প্রাকৃতি উৎস এবং ইজারা বিহীন ছড়া-নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছে। প্রশাসনের অভিযানের পরও চক্রকে কোনোভাবে থামানো যাচ্ছে না।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.