Sylhet Today 24 PRINT

বাউলদের ওপর হামলার প্রতিবাদে সিলেটে ‘গানমিছিল’ মঙ্গলবার

সিলেটটুডে ডেস্ক |  ১৪ নভেম্বর, ২০২২

সম্প্রতি কুষ্টিয়ার দৌলতপুরের লাউবাড়িয়ায় সাধুসঙ্গে সমবেত বাউলদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এই হামলার প্রতিবাদে সিলেটে ‘গানমিছিল’-এর আয়োজন করেছে সংক্ষুব্ধ নাগরিক আন্দোলন সিলেট।

মঙ্গলবার (১৫ নভেম্বর) বিকেল সাড়ে ৩টায় সিলেট কেন্দ্রীয় শহিদমিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে এ ‘গানমিছিল’।

এ কর্মসূচির অন্যতম উদ্যোক্তা আব্দুল করিম কিম বলেন, বাউলদের উপর হামলার প্রতিবাদে গানে গানে এই মিছিল করা হবে। আমরা লালন চাই, করিম চাই, রাধারমণ চাই। মৌলবাদ চাই না। মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আমাদের পূর্বসূরিরা লড়েছেন। সে লড়াইয়ের ঝান্ডার নিচে আমরাও সমবেত হয়েছি।

তিনি বলেন, মৌলবাদীদের কাছে লালন ফকির ও নজরুল ইসলামকে নিগৃহীত হতে হয়েছে। শাহ আব্দুল করিম, শিতালং শাহ, দূরবীন শাহকে পদে পদে মোল্লাতন্ত্রের সাথে লড়াই করতে হয়েছে। দিন শেষে ইতিহাস আলোকিত করে আছেন লালন, নজরুল, শাহ করিম। পদে পদে বাধা দেয়া সেই মৌলবাদীদের নাম কারও মনে নেই।

কিম বলেন, কুষ্টিয়ার দৌলতপুরের লাউবাড়িয়ায় সাধুসঙ্গে সমবেত বাউলদের উপর যারা বর্বরোচিত হামলা করেছে, ইতিহাস তাদের তাচ্ছিল্যের সাথে ভুলে যাবে। কিন্তু যারা সমাজকে বাসযোগ্য রাখতে লড়ে যায়, তাদের এই দুর্বৃত্তদের ভুলে গেলে চলবে না। এদের চিহ্নিত করতে হবে। এদের বিরুদ্ধে বিরামহীন কথা বলতে হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.