Sylhet Today 24 PRINT

মৌলভীবাজারে প্রচারপত্র বিতরণের সময় গ্রেপ্তার ৫ নেতার মুক্তি দাবি বিএনপির

মৌলভীবাজার প্রতিনিধি: |  ১৫ নভেম্বর, ২০২২

সিলেটে বিভাগীয় গণসমাবেশ সফল করতে মৌলভীবাজার শহরে প্রচারপত্র বিতরণ করার সময় গ্রেপ্তার জেলা ছাত্রদলের সভাপতি রুবেল মিয়াসহ পাঁচ নেতা-কর্মীর মুক্তির দাবি জানিয়েছে জেলা বিএনপি।

একই সঙ্গে শান্তিপূর্ণ কর্মসূচি থেকে নেতা-কর্মীদের গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

আজ সোমবার বিকেলে মৌলভীবাজার জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান স্বাক্ষরিত বিবৃতিতে এ দাবি জানানো হয়। তবে পুলিশ বলছে, সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়, ১৯ নভেম্বর বিএনপির সিলেট বিভাগীয় গণসমাবেশ সফল করার লক্ষ্যে গতকাল রোববার দুপুরে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতারা মৌলভীবাজার শহরের চৌমোহনা এলাকার বিভিন্ন দোকানে শান্তিপূর্ণভাবে প্রচারপত্র বিতরণ করছিলেন। এ সময় পুলিশ জেলা ছাত্রদলের সভাপতি রুবেল মিয়া, সহসাধারণ সম্পাদক তাজুদ চৌধুরী, মৌলভীবাজার সরকারি কলেজ ছাত্রদলের সদস্য সাব্বির আহমদ, স্বেচ্ছাসেবক দলের মৌলভীবাজার পৌর শাখার জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক জাকির হোসেনসহ পাঁচজনকে গ্রেপ্তার করে।

প্রচারপত্র বিতরণের মতো শান্তিপূর্ণ কর্মসূচি থেকে দলীয় নেতা-কর্মীদের গ্রেপ্তারের তীব্র নিন্দা, প্রতিবাদ ও তাদের মুক্তির দাবি জানানো হয়েছে বিবৃতিতে। এতে বলা হয়, ‘যতই বাধাবিপত্তি আসুক। ১৯ নভেম্বরের সমাবেশ সফল ও সার্থক করতে শান্তিপূর্ণ কর্মসূচি চলমান থাকবে। সব ধরনের ষড়যন্ত্র ও বাধা অতিক্রম করে সিলেট বিভাগীয় গণসমাবেশ সফল করা হবে। গ্রেপ্তার করে সমাবেশ বন্ধ করা যাবে না।’

মৌলভীবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিনুল হক বলেন, গ্রেপ্তার পাঁচজনের বিরুদ্ধে পুলিশ ও সরকারি কাজে বাধা দেওয়ার মামলা করা হয়েছে। সোমবার আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.