Sylhet Today 24 PRINT

বাবরের মুক্তির দাবি নিয়ে নেত্রকোণা থেকে সিলেটে

নিজস্ব প্রতিবেদক |  ১৮ নভেম্বর, ২০২২

সিলেটে শনিবার বিভাগীয় সমাবেশ করবে বিএনপি। তবে বিভাগের বাইরে থেকেও দলটির অনেক নেতাকর্মী এই সমাবেশে যোগ দিতে সিলেট এসেছেন। তাদেরই একজন নেত্রোকোণার খালিয়াজুড়ি উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুর রহমান আজাদ।

আজাদ জানান, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের মুক্তির দাবি নিয়ে সিলেট এসেছেন তিনি।

এই দাবিতে নেত্রকোণা থেকে আরও ৩ হাজার নেতাকর্মী সিলেটের সমাবেশে এসেছেন বলেও জানিয়েছেন আজাদ।

১০ ট্রাক অস্ত্র মামলা ও ২১ আগস্টের গ্রেনেড হামলাসহ একাধিক মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর এখন কারাগারে রয়েছেন। বিগত চারদলীয় জোট সরকারের সময়ে আলোচিত এই নেতার বাড়ি নেত্রকোণার মদন উপজেলায়।

বৃহস্পতিবার বিকেলে সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে গিয়ে দেখা যায়, একটি স্টলের উপরের দিকে বাবরের মুক্তির দাবিতে ব্যানার টানিয়ে দাঁড়িয়ে আছেন কয়েকজন লোক। তাদের হাতে বাবরের ছবিসহ প্ল্যাকার্ডে দণ্ডপ্রাপ্ত এই নেতার মুক্তির দাবি।

আলাপ করে জানা গেছে, তারা সবাই এসেছেন বাবরের এলাকা নেত্রকোণা থেকে।

নেত্রকোনা থেকে আসা খালিয়াজুরি উপজেলা বিএনপির আরেক যুগ্ম আহ্বায়ক আসিফুজ্জামান উজ্জ্বল বলেন, ‘আমাদের নেতা ১৩ বছর ধরে কারাগারে আছেন। সরকার তাকে অন্যায়ভাবে সাজা দিয়েছে। আমরা তার মুক্তি চাই।’

নেত্রকোণা জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সাধারণ সম্পাদক আব্দুর রব জুয়েল বলেন, ‘এই সরকারের পতন না হলে বাবর ভাই মুক্তি পাবেন না। তাই সরকার পতন আন্দোলনে শরিক হতে এখানে এসেছি।’

শনিবার আলিয়া মাদ্রাসা মাঠেই বিএনপিএ বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.